মেসিকে সময় দিতে চান এনরিকে

এএস রোমার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে লিওনেল মেসি না খেললে অবাক হওয়ার কিছু থাকবে না। কেননা, দলের সেরা তারকাকে চোট থেকে ‍পুরোপুরি সেরে ওঠার জন্য আরও সময় দেওয়ার পক্ষে বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 04:44 PM
Updated : 23 Nov 2015, 04:44 PM

রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের প্রথম ক্লাসিকোয় বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে নামেন মেসি। চোট কাটিয়ে দুই মাস পর মাঠে ফেরা আর্জেন্টিনার এই ফরোয়ার্ড গোল না পেলেও আলো ছড়ান।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে রোমার বিপক্ষের ম্যাচ সামনে রেখে মেসিকে নিয়ে নিজের ভাবনাটা জানান এনরিকে।

“সে অনুশীলন করছে এবং খেলছে। কিন্তু তার পা পুরোপুরি ঠিক হওয়ার জন্য ও তার সতেজ হওয়ার জন্য তাকে আরও সময় দেওয়া প্রয়োজন। তারপরই আমরা আবারও মেসির সেরাটা উপভোগ করতে পারি।”

গত সেপ্টেম্বরে লাস পালমাসের বিপক্ষে লা লিগার ম্যাচে চোট পান মেসি। ক্লাসিকো দিয়ে দলের সেরা তারকার ফেরায় খুশি এনরিকে।

“আমি ভেবেছিলাম তাকে খুব ভালো দেখাচ্ছিল। তাকে ফিরতে দেখে আমি বার্সেলোনা সমর্থক ও ক্লাবের জন্য খুব খুশি।”

লুইস সুয়ারেসের দুটি, নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তার গোলে সান্তিয়াগো বের্নাবেউতে ৪-০ ব্যবধানে রিয়ালকে হারায় বার্সেলোনা। এ জয়ে লিগের শিরোপা ধরে রাখার পথে অনেকটা এগিয়েছে কাতালুনিয়ার দলটি।

গ্রুপের এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো নিশ্চিত করার হাতছানিও এ মুহূর্তে আছে বার্সেলোনার সামনে। রোমার সঙ্গে ড্র করলেও নকআউট পর্বে উঠে যাবে ১০ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে থাকা দলটি।

সমীকরণটা মোটামুটি সহজ হওয়ার কারণেই হয়ত মেসিকে নিয়ে ঝুঁকি নিতে চান না এনরিকে। মৌসুমের বাকি সময়ের কথা ভেবে আর্জেন্টিনা ফরোয়ার্ডকে সেরে ওঠার জন্য পর্যন্ত সময় দিতে চান তিনি। এ জন্য বার্সেলোনা সমর্থকদের ধৈর্য্য ধরার পরামর্শও দিয়েছেন এনরিকে।