‘ভুলের মাশুল দিয়েছে রিয়াল’

নিজেদের ভুলেই বার্সেলোনার কাছে হারতে হয়েছে বলে মনে করেন রাফায়েল বেনিতেস। তবে বিশাল ব্যবধানে এই হারের জন্যে দলের কোনো এক জন খেলোয়াড়কে দোষ দিতে নারাজ রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 03:59 PM
Updated : 22 Nov 2015, 05:35 PM

মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকোয়’ ঘরের মাঠে লুইস সুয়ারেস ও নেইমারের গোলে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। বিরতির পর আন্দ্রেস ইনিয়েস্তা ও উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসের দ্বিতীয় গোলে ৪-০ ব্যবধানে হার নিশ্চিত হয় স্পেনের সফলতম দলটির।

সান্তিয়াগো বের্নাবেউয়ে এমন লজ্জার হারের পর বেনিতেস বলেন, “আপনি যখনই হারেন না কেন, সব সময়ই সেটা খারাপ আর হারটা বার্সেলোনার কাছে হলে আরও খারাপ। আমরা ভুলের মাশুল দিয়েছি। আমরা অনেক ভুল করেছি এবং বার্সার মতো দলের বিপক্ষে ভুলের মাশুল আপনাকে অনেক দিতে হবে।”

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামার আগের দিন আক্রমণাত্মক ফুটবলের পরিকল্পনা জানিয়েছিলেন বেনিতেস। কিন্তু বের্নাবেউয়ে নিজেদের দর্শকদের সামনে ‘বিবিসি’ আক্রমণভাগকে তেমন খুঁজেই পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে বেনিতেস বলেন, “আমরা আক্রমণ করতে এবং প্রতিপক্ষের অর্ধে বলের দখল নিতে চেয়েছিলাম। কিন্তু সেটা হয়নি। ভালো খেলতে না পারায় আমরা সবাই দায়ী।”

১২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে আছে রিয়াল।