স্ট্যামফোর্ডে চেলসির স্বস্তির জয়

মৌসুমের শুরু থেকে বারবার হোঁচট খাওয়া চেলসি শিবিরে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে। প্রিমিয়ার লিগে নরিচ সিটিকে ১-০ গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2015, 05:51 PM
Updated : 21 Nov 2015, 05:51 PM

লিগে টানা তিনটি হারের পর জয়ের দেখা পেল চেলসি। এবারের আসরে বর্তমান চ্যাম্পিয়নদের এটা চতুর্থ জয়। ১৩ ম্যাচে চেলসির পয়েন্ট হলো ১৪।
 
স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমে ওঠার আভাস মেলে। বল দখলের লড়াইয়েও সমানে সমান ছিল উভয় দল। কিন্তু প্রতিপক্ষের সীমানায় খেই হারিয়ে ফেলায় কেউই উল্লেখযোগ্য কোনো সুযোগ পাচ্ছিল না।
 
৩১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে সেস ফাব্রেগাসের জোরালো শটে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন নরিচের গোলরক্ষক। আর ৪২তম মিনিটে দিয়েগো কস্তার কোনাকুনি শট অতিথি গোলরক্ষক জন রুডি ঠেকিয়ে দিলে ফের হতাশ হতে হয় চেলসিকে।
 
দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে চেলসি। কিন্তু আগের মতোই ফরোয়ার্ডদের ব্যর্থতায় সুযোগুলো নষ্ট হচ্ছিল। অবশেষে ৬৩তম মিনিটে গোল খরা কাটে; জাতীয় দল সতীর্থ ফাব্রেগাসের বাড়ানো বলে নিচু শটে লক্ষ্যভেদ করেন স্পেনের স্ট্রাইকার দিয়েগো কস্তা।
 
৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো, কিন্তু উইলিয়ানের ফ্রি-কিকে ডিফেন্ডার কার্ট জুমার করা ফ্লিক পোস্টে লাগে।
 
দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারায় ওয়াটফোর্ডকে। অন্য ম্যাচে আর্সেনালকে ২-১ গোলে হারিয়েছে ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিওন।