নিজেদের ভুলেই হারল আর্সেনাল

কয়েক দিন আগেও দারুণ ফর্মে থাকা আর্সেনাল যেন পথ হারিয়ে ফেলেছে। প্রিমিয়ার লিগে এবার তারা ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠ থেকে ২-১ গোলে হেরে ফিরেছে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2015, 05:25 PM
Updated : 21 Nov 2015, 05:25 PM

সব ধরনের প্রতিযোগিতা মিলে শেষ তিন ম্যাচে আর্সেনালের এটা দ্বিতীয় হার, অন্যটি হয় ড্র।

ওয়েস্ট ব্রুমের মাঠে শুরুতে আর্সেনালের খেলা কিছুটা এলোমেলো ছিল। তারই মাঝে ২৮তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। ডান দিক থেকে মেসুত ওজিলের ক্রসে ছোট ডি বক্সের সামনে থেকে হেডে বল জালে জড়ান অলিভিয়ে জিরুদ।

দারুণ ফর্মে থাকা ফরাসি স্ট্রাইকার জিরুদের এটা আর্সেনালের হয়ে শেষ ১১ ম্যাচে নবম গোল।

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি আর্সেনালের। সাত মিনিট বাদেই গোলটি শোধ করে দেয় অতিথিরা। আইরিশ মিডফিল্ডার ক্রিস ব্রুন্টের উঁচু করে মারা ফ্রি-কিকে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের ভলিতে বল জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার জেমস মরিসন।

৪০তম মিনিটে নিজেদের ভুলেই পিছিয়ে পড়ে আর্সেনাল। গোললাইনের কাছ থেকে প্রতিপক্ষের আইরিশ মিডফিল্ডার জেমস ম্যাকক্লিন অল্প উঁচু করে ব্যাক পাস দিয়েছিলেন। সেটা রুখতে পা বাড়িয়ে দেন বদলি নামা মিকেল আর্তেতা। তার পায়ে লেগেই বল জালে ঢুকে যায়। 

৪৮তম মিনিটে সমতায় ফিরতে পারতো আর্সেনাল, কিন্তু জার্মান মিডফিল্ডার ওজিলের শট পোস্টে লাগে।

দারুণ আক্রমণাত্মক খেলতে থাকা অতিথিরা ৬৭তম মিনিটে ফের সুযোগ নষ্ট করে। সান্তি কাসোরলার রক্ষণচেরা পাসে পা লাগাতেই ব্যর্থ হন কোস্টারিকার স্ট্রাইকার হোয়েল কাম্পবেল। ৭৫তম মিনিটে সুযোগ নষ্ট করেন সানচেস।

৮৪তম মিনিটে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করে আর্সেনাল। ডি বক্সে সানচেসকে স্বাগতিক মিডফিল্ডার ব্রুন্ট ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। কিন্তু পোস্টের অনেক উপর দিয়ে বল উড়িয়ে মারেন স্প্যানিশ মিডফিল্ডার কাসোরলা।

এই হারের পর আর্সেনালের পয়েন্ট ১৩ ম্যাচে ২৬। দিনের প্রথম ম্যাচে ওয়ার্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে উঠেছিল লুই ফন খালের দল।

দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারায় ওয়াটফোর্ডকে। অন্য ম্যাচে চেলসি ১-০ গোলে হারিয়েছে নরিচ সিটিকে।