ম্যান ইউর নাটকীয় জয়

অধিনায়কসহ গুরুত্বপূর্ণ চার খেলোয়াড় অনুপস্থিত থাকলেও ওয়াটফোর্ডের মাঠে শেষ মুহূর্তের গোলে জয়ের ধারা ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আন্তর্জাতিক সূচির বিরতি শেষে মাঠে ফিরে ২-১ গোলে জিতেছে লুই ফন খালের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2015, 03:19 PM
Updated : 21 Nov 2015, 03:19 PM

সব প্রতিযোগিতা মিলে টানা তৃতীয় আর প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় এই জয়ে আপাতত লিগের শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৭।

অধিনায়ক ওয়েইন রুনি, অন্তনি মার্সিয়াল, মারোয়ানি ফেলাইনি ও মাইকেল ক্যারিক শনিবার রাতে দলে ছিলেন না। তবে তাতে খুব একটা সমস্যা হয়নি প্রিমিয়ার লিগের সফলতম দলটির।

প্রতিপক্ষের মাঠে শনিবার প্রথম সুযোগেই মেমফিস ডিপাইয়ের নৈপুণ্যে এগিয়ে যায় ইউনাইটেড। একাদশ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এররেরার ডান দিক থেকে উঁচু করে বাড়ানো বলে ঠান্ডা মাথায় বাঁ পায়ের ভলিতে গোলটি করেন এই ডাচ ফরোয়ার্ড।

২১তম মিনিটে সমতায় ফেরার সহজ সুযোগ পেয়েছিল ওয়াটফোর্ড। কিন্তু প্রতি-আক্রমণে গোল করার মতো অবস্থানে থেকেও লক্ষ্যভ্রষ্ট শট নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ওদিওন ইঘালো।

৩৩ ও ৩৯তম মিনিটে ব্যবধান বাড়ানোর দুটি ভালো সুযোগ পেয়েছিল অতিথিরা। কিন্তু যথাক্রমে ফরাসি ডিফেন্সিভ মিডফিল্ডার মর্গান স্নিদেলাঁ ও প্রথম গোলদাতা ডিপাই সুযোগ দুটি নষ্ট করেন।

৫৬তম মিনিটে ডি বক্সের মধ্যে থেকে ট্রয় ডিনির জোরালো শট কর্নারে বিনিময়ে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক। ৭৬তম মিনিটে ট্রয়ের আরেকটি প্রচেষ্টা রুখে দলকে ফের বাঁচান স্প্যানিশ গোলরক্ষক দাভিদ দে হেয়া।

দ্বিতীয়ার্ধে দারুণ খেলা ওয়াটফোর্ড ৮৬তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায়। ডি বক্সে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহো স্বাগতিক ফরোয়ার্ড ইঘালোকে ফাউল করলে পেনাল্টি পায় তারা। তা থেকেই সমতাসূচক গোল করেন ট্রয়।

পয়েন্ট হারানোর শঙ্কায় থাকা ইউনাইটেড ম্যাচের শেষ দিকে জয়সূচক গোলটি পায়। ৯০তম মিনিটে গোললাইনের কাছে দুরূহ কোণ থেকে বাস্তিয়ান শোয়াইনস্টাইগারের শট ফেরাতে চেয়েছিলেন ট্রয়। কিন্তু তার গায়ে লেগে উল্টো বল ভেতরে ঢুকে যায়।