কলম্বিয়াকে হারিয়ে ঘুরে দাঁড়াল আর্জেন্টিনা

কলম্বিয়াকে একমাত্র গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার লড়াইয়ে এটা জেরার্দো মার্তিনোর দলের প্রথম জয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2015, 10:41 PM
Updated : 18 Nov 2015, 09:58 AM

কলম্বিয়ার বারানকিইয়ার মেট্রোপলিটন স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ২০তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা।

ডি-বক্সে ঢুকে পড়ে ডান দিক থেকে এসেকিয়েল লাভেস্সি বল বাড়িয়েছিলেন মাঝে। গোলরক্ষক দাভিদ অসপিনা আর সেন্ট্রাল ডিফেন্ডার ক্রিস্তিয়ান সাপাতাকে ফাঁকি দিয়ে বল এসে পড়ে লুকাস বিলিয়ার পায়ে। ফাঁকা জালে বল ঢোকাতে কোনো ভুল করেননি লাৎসিওর এই মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে এটাই তার প্রথম গোল।

৩৪তম মিনিটে ফুনেস মোরির ভুলে ডি-বক্সে বল পেয়ে গিয়েছিলেন কলম্বিয়ার স্ট্রাইকার কার্লোস বাক্কা। বল আয়ত্তে নিয়ে আর্জেন্টিনাকে রক্ষা করেন গোলরক্ষক সের্হিও রোমেরো।

৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ একটা সুযোগ এসেছিল। হিগুয়াইনের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন আনহেল দি মারিয়া। কিন্তু সামনে শুধু গোলরক্ষককে পেয়েও ডান পোস্টের বাইরে দিয়ে শট নেন পিএসজির এই তারকা মিডফিল্ডার।

বিরতির পর পরই ডি-বক্সের ভেতর থেকে আর্জেন্টিনার এভার বানেগার শট দ্বিতীয় প্রচেষ্টায় বিপদমুক্ত করেন অসপিনা।

৯০তম মিনিটে আর্জেন্টিনার বদলি ফরোয়ার্ড পাওলো দিবালার শট গোলপোস্টে লাগে। যোগ করা সময়ে মুরিওর জোরাল শট গোলপোস্টের বাইরে দিয়ে গেলে সমতায় ফেরার শেষ সুযোগটা নষ্ট হয় স্বাগতিকদের।

প্রথম তিন ম্যাচে মাত্র দুই পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা জয়ের জন্য মরিয়া হয়ে ছিল। এই মাঠেই চার বছর আগে কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিল বিশ্বকাপের বাছাইপর্বে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল আর্জেন্টিনা। এখানেই আবার আরেকটি জয় স্বস্তি এনে দিল লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

চার ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট হলো ৫; কলম্বিয়ার ৪ পয়েন্টই থাকল।

অন্য ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারিয়ে চার ম্যাচে পুরো ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করছে একুয়েডর।