‘টিমওয়ার্ক নেই ব্রাজিল দলে’

চিলির কাছে হেরে বিশ্বকাপ বাছাই পর্ব শুরুর পর ব্রাজিল দলকে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে। সমালোচকদের তালিকায় যোগ হয়েছে দেশটির কিংবদন্তি ফুটবলার পেলের নামও। ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা সাবেক এই তারকা মনে করেন, ‘টিমওয়ার্ক’ নেই দুঙ্গার দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2015, 01:22 PM
Updated : 13 Oct 2015, 01:22 PM

দেশের মাটির বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়ে লুইস ফেলিপে স্কলারির ব্রাজিল। এ বছর চিলিতে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় দুঙ্গার দল। এর পর বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে চিলির কাছে ২-০ গোলের হারের পর বেশ চাপের মুখেই আছে তারা।

অনেকে বলছেন, ফুটবলের প্রতি আবেগটাই হয়ত হারিয়ে ফেলেছে ব্রাজিল। পেলে অবশ্য তা মনে করেন না। ব্রাজিলের ফুটবলের এই দুর্দশার একটি কারণ খুঁজে পেয়েছেন তিনি।

“ফুটবলের প্রতি ভালোবাসা হারাইনি আমরা। ব্রাজিলের জন্য সেরা খেলোয়াড় আছে আমাদের। কিন্তু দুর্ভাগ্যবশত, দল গড়ে তোলার জন্য সময় নেই আমাদের।”

“দলে কিছু খেলোয়াড় গুরুত্বপূর্ণ হতে পারে, কিন্তু ভালো একটি দল পেতে আপনাকে দল হিসেবেও এক সঙ্গে খেলতে হবে। ব্যক্তিগতভাবে আমাদের সেরা খেলোয়াড়রা আছে। কিন্তু একটি দল হিসেবে আমাদের অনেক সমস্যা আছে।”