‘বর্ষসেরা মেসির জন্যই বরাদ্দ’

যে আর যাই ভাবুন না কেন, নেইমারের বিশ্বাস এবারের ব্যালন ডি’অর তার বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসির হাতেই উঠবে। ব্রাজিলের এই ফরোয়ার্ড আরও জানিয়েছেন, সেরা তিনে থাকতে পারলেই খুশি হবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2015, 11:32 AM
Updated : 13 Oct 2015, 11:32 AM

আগামী জানুয়ারিতে ২০১৫ সালের ব্যালন ডি’অর দেওয়া হবে। এই মুকুটের জন্য গত মৌসুমে বার্সেলোনার হয়ে ‘ট্রেবল’ জেতা ও আর্জেন্টিনাকে কোপা আমেরিকার ফাইনালে তোলা মেসির পাল্লা ভারি থাকবে বলে বিশ্বাস নেইমারের।

মুন্দো দেপোর্তিভোকে নেইমার বলেন, “লিও-ই ফেভারিট। বিশ্বের সেরা খেলোয়াড় এরই মধ্যে ঠিক হয়ে গেছে। এই বছর ব্যালন ডি’অর মেসিইর জন্যই বরাদ্দ। সে যা কিছু করেছে তার জন্য এটা সে পাওয়ার যোগ্য।”

২০০৯ সাল থেকে ২০১২ পর্যন্ত টানা চারবার বর্ষসেরার এই পুরস্কার জেতেন মেসি। পরের দুইবার জেতেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

নেইমারের বিশ্বাস, একদিন ব্যালন ডি’অর ট্রফি উঠবে তার হাতেও।

“মেসির সঙ্গে খেলতে খেলতে আশা করি আমি বেড়ে উঠব। সে-ই (মেসি) সেরা এবং আমার আদর্শ। আমি যদি অনেক কিছু শিখি, তাহলে একদিন আমিও (ব্যালন ডি’অর) জিততে পারি।”

“অবশ্যই আমি সেরা তিনে থাকতে মুখিয়ে আছি। এটা হলেও আমার জন্য দারুণ হবে”, যোগ করেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

মেসির মতো নেইমারও এ মুহূর্তে চোট নিয়ে দলের বাইরে রয়েছেন। মাঠে ফিরে দলের দায়িত্ব কাঁধে নেওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন তিনি।

২৩ বছর বয়সী নেইমার আরও জানান, সান্তোসে এবং জাতীয় দলেও অল্প বয়স থেকেই দায়িত্ব নিয়ে খেলছেন এবং এটা কখনই তার জন্য চাপ বা বোঝা ছিল না।

মেসি চোট থেকে ভালোভাবে সেরে উঠছেন বলেও ভক্তদের সুসংবাদ দিয়েছেন নেইমার, “লিও ভালো আছে। … চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়া নিয়ে সে খুশিই মনে হচ্ছে।”