মেসির অভাব ঘোচাতে পারবে না তেভেস

লিওনেল মেসির অভাব কার্লোস তেভেস ঘোচাতে পারবেন না বলেই মনে করেন আর্জেন্টিনা কোচ জেরার্দো মার্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2015, 07:16 AM
Updated : 13 Oct 2015, 07:16 AM

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ সময় আগামী বুধবার সকালে প্যারাগুয়ের মাঠে খেলতে নামবে আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে একুয়েডরের কাছে হেরে যাওয়া জেরার্দো মার্তিনোর দল এ ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া।
 
আর্জেন্টিনার আক্রমণভাগ অনেকটাই এলোমেলো হয়ে আছে। দলের সেরা খেলোয়াড় মেসি আগে থেকেই চোটের কারণে মাঠের বাইরে ছিলেন। এবার মার্তিনো পাচ্ছেন না সের্হিও আগুয়েরোকেও। একুয়েডরের বিপক্ষে চোট পেয়ে এক মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ডকে।
 

মার্তিনোর আক্রমণভাগের ভরসা এখন তেভেসই। মেসি-আগুয়েরোকে না পাওয়ার ক্ষতি পুষিয়ে বোকা জুনিয়র্সের এই ফরোয়ার্ড কি পারবেন দলকে সাফল্য এনে দিতে?
 
দুজনের খেলার ধরনের তুলনা করে মার্তিনো বলেন, “তেভেস মেসির ভূমিকা নিতে পারবে না। কারণ, লিওনেল সাত নম্বরের মতো খেলে। কার্লোসকে সে অবস্থানে খেলতে দেখি না আমি।”
 
তেভেসের কাছ থেকে এত কিছু আশাও করেন না মার্তিনো। তিনি শুধু চান, ইউভেন্তুসের সাবেক ফরোয়ার্ড যেন নিজের খেলাটা ঠিকঠাকভাবে খেলে যান। 

“কার্লোসের জন্য উইংয়ে খেলাটা মানায় না। সে ইউভেন্তুসে যে জায়গায় খেলত বা বোকাতে এখন যেখানে খেলছে, সেখানেই খেলতে পারে।”