‘অনিশ্চয়তা’ নিয়েই হকির ক্যাম্প শুরুর উদ্যোগ

এসএ গেমসের জন্য আগামী ১৫ অক্টোবর থেকে ক্যাম্প শুরুর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। কিন্তু দলবদলের দাবিতে ক্যাম্প বর্জন করা খেলোয়াড়দের ফেরা নিয়ে অনিশ্চয়তা কাটেনি এবারও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2015, 04:26 PM
Updated : 11 Oct 2015, 04:26 PM

ফেডারেশনের ওয়ার্কিং কমিটির রোববারের সভায় এসএ গেমসের ক্যাম্প শুরুর সিদ্ধান্ত হয়। এছাড়া প্রায় দুই বছর পর জাতীয় দলে কোচ মাহবুব হারুনকে ফেরানোর সিদ্ধান্তও নিয়েছে কমিটি।

২০১৩ সালে এশিয়া কাপে কোচ থাকা হারুনকে দলের বাজে পারফরম্যান্স ও শৃঙ্খলাজনিত ইস্যুতে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিল হকি ফেডারেশন।

আগামী জানুয়ারি ভারতে হতে যাওয়া এসএ গেমস সামনে রেখে হকির ক্যাম্প শুরুর কথা ছিল গত ১৩ সেপ্টেম্বর। কিন্তু দলবদল না হওয়ায় খেলোয়াড়রা ক্যাম্পে যোগ দিতে অস্বীকৃতি জানায়।

দলবদলের সুরাহা এখনও হয়নি। তবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের চাপে ১৫ অক্টোবর বিকেএসপিতে ক্যাম্প শুরুর সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

এই উদ্যোগে সাড়া মেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জাতীয় দলের গোলরক্ষক অসীম গোপ বলেন, “দলবদল আমাদের মৌলিক অধিকার। এটা না হলে আমার আর্থিক সমস্যার সমাধান হবে না। ক্যাম্প শুরুর কথা আমরা আপনাদের কাছ থেকেই শুনেছি। বিষয়টি নিয়ে আমরা সবাই বসব এবং সিদ্ধান্ত নেব। আমরা আগে দলবদল চাই।”

ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ আশাবাদী খেলোয়াড়রা অবস্থান পাল্টে ক্যাম্পে ফিরবেন।

“দলবদলের জন্য তাদের দাবি অবশ্যই যৌক্তিক। আশা করি, আমরা দ্রুত এ ব্যাপারে একটা সমাধানে পৌঁছাতে পারব। এ কারণেই খেলোয়াড়দের বলছি, তারা যেন দেশের হয়ে খেলার সুযোগটা হাতছাড়া না করে।”