কিরগিজস্তান পৌঁছে অনুশীলনে মামুনুলরা

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে কিরগিজস্তান পৌঁছে প্রথম দিনে হালকা অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। রোববার থেকে মামুনুলদের দুই সেশনে অনুশীলন করাবেন কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 02:17 PM
Updated : 10 Oct 2015, 02:17 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) শনিবার এক বিজ্ঞপ্তিতে মামুনুলদের কিরগিজস্তান পৌঁছে অনুশীলন শুরুর কথা জানায়। এক ভিডিও বার্তায় কিরগিজস্তানের পরিস্থিতি ও প্রস্তুতি নিয়ে কথা বলেন কোচ ফাবিও লোপেজ ও অধিনায়ক মামুনুল ইসলাম।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচে আগামী মঙ্গলবার কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগের ম্যাচে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মামুনুলরা ৩-১ গোলে হেরেছিল।

বিশকেকে ফিরতি লেগের ম্যাচ সামনে রেখে নেওয়া প্রথম দিনের প্রস্তুতি সম্পর্কে কোচ লোপেজ বলেন, “এখানকার (কিরগিজস্তান) পরিবেশ বেশ ভালো। আবহাওয়াও ভালো। ভ্রমনক্লান্তির কারণে আজ এক বেলা অনুশীলন হয়েছে। আগামীকাল থেকে দুই সেশনে প্রস্তুতি নেব আমরা।”

প্রথম দিনের প্রস্তুতি ভালো হয়েছে বলে জানান মামুনুল, “কন্ডিশন বেশ ভালো। সবাই ভালো প্রস্তুতি নিয়েছে। প্রথম দিনের প্রস্তুতিতে সবাই সেরাটা দিয়েছে। ১৩ তারিখের ম্যাচের জন্য সবাই ফিট।”

বাছাই পর্বের ‘বি’ গ্রুপে এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র প্রাপ্তি তাজিকিস্তানের বিপক্ষে ড্র করা। বাকি তিন ম্যাচে অস্ট্রেলিয়া, কিরগিজস্তান ও জর্ডানের কাছে হারে মামুনুলরা।

কিরগিজস্তানের বিপক্ষে ম্যাচে ভালো ফলের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, “যেভাবে আমরা প্রস্তুতি নিচ্ছি, ইনশাল্লাহ ভালো কিছু হবে। সবাই ফিট এবং সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত।”

৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে রয়েছে জর্ডান। সমান ম্যাচে নয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় অস্ট্রেলিয়া। কিরগিজস্তান (৫ পয়েন্ট) ও তাজিকিস্তান (২ পয়েন্ট) যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে অছে। এক পয়েন্ট নিয়ে গ্রুপের পাঁচ দলের মধ্যে বাংলাদেশ পঞ্চম।