ফ্রান্সের জয়ে বেনজেমার জোড়া গোল

প্রীতি ম্যাচে সহজ জয় পেয়েছে ফ্রান্স। করিম বেনজেমার নৈপুণ্যে আর্মেনিয়াকে উড়িয়ে দিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 09:34 PM
Updated : 8 Oct 2015, 09:34 PM

আর্মেনিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন করিম বেনজেমা। একটি করে গোল করেন অ্যান্তোনিও গ্রিজমান ও ইয়োহান কাবায়ে।

২০১৬ ইউরোর আয়োজক হওয়ায় ফ্রান্সকে খেলতে হচ্ছে না বাছাই পর্ব। প্রস্তুতির ঘাটতি পুষিয়ে নিতে তাই নিয়মিত প্রীতি ম্যাচ খেলছে দিদিয়ে দেশমের দলটি।

বৃহস্পতিবার রাতে নিসে পঞ্চম মিনিটেই প্রথম সুযোগটি তৈরি করে ফ্রান্স। করিম বেনজেমার কাছ থেকে বল পেয়ে দ্রুত কিছুটা এগিয়ে যান মাথিউ ভালবুয়েনা। তার পাস পেয়ে জোরালো শট নেন কাবায়ে, কিন্তু প্রতিপক্ষের ডিফেন্ডারদের ফাঁকি দিতে পারেননি তিনি।

দশম মিনিটে আবার সুযোগ আসে দেশমের দলের সামনে। পাট্রিস এভারার ক্রস কর্নারের বিনিময়ে রক্ষা করেন আমের্নিয়ার হাইরাপেশিয়ান। কর্নার থেকে সুযোগ আসে মাহমুদু শাখোর সামনে; কিন্তু এই ডিফেন্ডারের জোরালো হেড লক্ষ্যে থাকেনি। 

শুরু থেকেই রক্ষণ সামলে আসা আর্মেনিয়া ত্রয়োদশ মিনিটে প্রথম সুযোগটি তৈরি করে, কিন্তু ফ্রান্সের গোলরক্ষ হুগো লরিসকে পরাস্ত করতে পারেনি তারা। ছয় মিনিট পর আরেকটা সুযোগ হাতছাড়া হলে হতাশ হতে হয় অতিথিদের। 

৩০ থেকে ৩২ এই তিন মিনিটের মধ্যে দুবার আর্মেনিয়াকে বাঁচান গোলরক্ষক গেভর্গ কাসপারভ। প্রথমবার রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার বেনজেমা ও পরেরবার এভরাকে হতাশ করেন তিনি।

৩৫তম মিনিটে আর পারেননি কাসপারভ। বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি বক্সে ঢুকে জোরালো শটে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে জালে পাঠান গ্রিজমান।

আট মিনিট পর সমতা আনার সুযোগ হাতছাড়া করেন আর্তুর ইউসপাসিয়ান। এই মিডফিল্ডার অন্য কোনো সতীর্থকে না খুঁজে বারের ওপর দিয়ে মারেন।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় ফ্রান্স। আর্মেনিয়ার ডি বক্সের ঠিক বাইরে ভালবুয়েনা খুঁজে পান কাবায়েকে। তার জোরালো শটে ব্যবধান হয়ে যায় ২-০।

৭৮তম মিনিটে ফ্রান্সের তৃতীয় গোলটি করেন বেনজেমা। আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজমানের কর্নারে লাফিয়ে দারুণ হেডে বল জালে পাঠান।

পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান বেনজেমা। দ্বিতীয়ার্ধে বদলি নামা ম্যানচেস্টার ইউনাইটেডেরে আন্থোনি মাস্সিয়ালের পাস থেকে কাসপারভকে পরাস্ত করে জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার।