মেসিকে ছাড়াই চ্যালেঞ্জ শুরু আর্জেন্টিনার

ইকুয়েডরের বিপক্ষে গত কয়েক ম্যাচের পারফরম্যান্স খুব একটা আহামরি নয়। খেলোয়াড়দের চোট সমস্যাও বড় দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে কোচ জেরার্দো মার্তিনোর জন্য। তারপরও বিশ্বকাপ বাছাইয়ে ভালো শুরু করার ব্যাপারে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 12:59 PM
Updated : 8 Oct 2015, 01:38 PM

চোট সমস্যা আছে ইকুয়েডরেরও। মূল দলের চার জন খেলোয়াড়কে পাচ্ছে না দলটি। তবে সমস্যা যতই থাকুক না কেন, বাছাইপর্ব পেরিয়ে চতুর্থবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলার স্বপ্ন দেখছে দেশটি। স্বপ্ন পূরণে কঠিন লড়াইয়ের প্রত্যয় দলটির আর্জেন্টাইন কোচ গুস্তাভো কুইনতেরোসের কণ্ঠে।

সমস্যায় ঘেরা দল দুটির মধ্যে আর্জেন্টিনা শিবিরে অবশ্য থাকছে ঘরের মাঠে খেলার অনুপ্রেরণা। আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকাল ছয়টায় শুরু হবে ম্যাচটি।

সাম্প্রতিক ‘খারাপ’ পারফরম্যান্সের পাশে দলের সেরা তারকা লিওনেল মেসিসহ চার জন মূল খেলোয়াড়ের অনুপস্থিতি ভাবাচ্ছে আর্জেন্টিনাকে। হাঁটুর চোটের কারণে প্রায় দুই মাসের জন্য ছিটকে পড়েছেন মেসি। এছাড়া খেলতে পারবেন না মাঝমাঠের জুটি সেভিয়ার এভার বানেগা ও ভালেন্সিয়ার এনসো পেরেস এবং রক্ষণের অন্যতম বড় ভরসা মার্কোস রোহো।

এর মধ্যে নিশ্চিতভাবেই বড় সমস্যা মেসির অনুপস্থিতি। তবে সেটাকে কোনো অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না হাভিয়ের মাসচেরানো, সের্হিও আগুয়েরোরা। সব সমস্যা কাটিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ে ভালো শুরুর আশা করছেন তারা।

ইকুয়েডরও পাচ্ছে না তাদের সেরা তারকা ওয়েস্ট হ্যামের ফরোয়ার্ড এনের ভালেন্সিয়াকে। এছাড়াও দলটির আরও তিন জন খেলোয়াড় চোটের কারণে দলের বাইরে। তারপরও কোচ কুইনতেরোস শোনালেন প্রতিপক্ষ দলগুলোর কঠিন পরীক্ষা নেওয়ার প্রত্যাশা।

দল দুটির মধ্যে শেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ের ফল আর্জেন্টিনার জন্য যেমন কিছুটা হতাশার, তেমনি ইকুয়েডরের জন্যে কিছুটা প্রেরণার। এই পাঁচ ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে ইকুয়েডর; কিন্তু বাকি তিনটি ড্র করেছে তারা।