শেখ কামাল ক্লাব কাপ নিয়ে বড় আশা আয়োজকদের

পাঁচটি বিদেশী আর তিনটি দেশী ক্লাব নিয়ে মাঠে গড়ানোর অপেক্ষায় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। আয়োজকদের বিশ্বাস, এই আসর আন্তর্জাতিক আঙিনায় বাংলাদেশের ফুটবলের মর্যাদা বাড়াবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 01:12 PM
Updated : 7 Oct 2015, 01:12 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বুধবার সংবাদ সম্মেলনে আয়োজক চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুদ্দিন আহমেদ টুর্নামেন্টের দল, প্রাইজমানি ইত্যাদি বিষয় নিয়ে কথা বলেন।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান-এই চার দেশের ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন দল শেখ কামাল ক্লাব কাপে অংশ নেবে। ভারতের ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন ইষ্ট বেঙ্গল ছাড়াও কলকাতার দল মোহামেডান আসবে বলে জানায় আয়োজকরা। বাকি তিন বিদেশী দল পাকিস্তানের ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন করাচি ইলেক্ট্রিক ফুটবল ক্লাব, শ্রীলঙ্কার সলিড এফসি ও আফগানিস্তানের ডি স্পিনঘর বাজান।

দেশী তিন ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র ও আয়োজক চট্টগ্রাম আবাহনী। ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব খেলছে না এই আসরে। নির্ধারিত সময়ের মধ্যে আয়োজকদের আমন্ত্রণে সাড়া না দেওয়ায় কারণেই শেখ জামালের খেলা হচ্ছে না বলে জানায় আয়োজকরা।

ঘরোয়া লিগের টানা দুইবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ছাড়াও এই আসরে খেলছে না রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্র। এই দুই দলের অনুপস্থিতিতে শেখ কামাল ক্লাব কাপ আকর্ষণ হারাবে না বলেই বিশ্বাস শামসুদ্দিন আহমেদের।

“আমরা শেখ জামালকে আমন্ত্রণ জানিয়েছিলাম কিন্তু সাড়া পায়নি। দেশের দুই ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান ও আবাহনী নাম লেখানোতেই এই আসরের আকর্ষণ অনেকগুণ বেড়েছে।”

আগামী ২০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই আসর সফলভাবে আয়োজনে কোনো ত্রুটি রাখা হবে না বলেও জানিয়েছেন চট্টগ্রাম আবাহনীর মহাসচিব।

“বাংলাদেশ ফুটবলের জন্য গর্ব করার মতো টুর্নামেন্ট হবে এটি। বাইরের দলগুলো খেলায় শুধু আমাদের ফুটবলের মর্যাদাই বাড়বে না; এদেশের ফুটবলকে আন্তর্জাতিক অঙ্গনেও তুলে ধরবে।”

আয়োজকরা জানিয়েছে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। চ্যাম্পিয়ন দল ২৫ হাজার ডলার এবং রানার্সআপ দল ১০ হাজার ডলার পুরস্কার পাবে। এছাড়া অংশ নেওয়ার জন্য প্রতিটি দল ৫ লাখ টাকা করে পাবে বলে জানান তারা।

আট দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে; আগামী সোমবার টুর্নামেন্টের ড্র হবে বলে জানিয়েছে আয়োজকরা।