নেইমার আমার রেকর্ড ভাঙবে: কাকা

বিশ্বকাপ বাছাইপর্বে নিজের দলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া থেকে আর দুটি গোল দূরে কাকা। ব্রাজিলের এই মিডফিল্ডার মনে করেন, তিনি রেকর্ডটি গড়লেও একদিন তা নেইমার ভেঙে ফেলবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 10:38 AM
Updated : 7 Oct 2015, 10:38 AM

চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দুঙ্গার দল থেকে প্রথমে বাদ পড়েছিলেন কাকা। চোটের কারণে লিভারপুলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো ছিটকে পড়লে সাও পাওলোতে ধারে খেলা অরল্যান্ডো সিটির এই খেলোয়াড়কে পরে দলে ডাকেন ব্রাজিল কোচ। 
 
বিশ্বকাপ বাছাই পর্বে কাকার এখন ১০ গোল। ১১টি করে গোল নিয়ে যৌথভাবে বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা রোমারিও ও জিকো। 
 
সাবেক দুই তারকাকে ছাড়িয়ে রেকর্ডটি নিজের করে নিতে পারলে খুশিই হবেন কাকা। এই রেকর্ডের বিষয়টি অনেক আগে থেকেই মাথায় ছিল তার।
 
“২০১০ সালের বাছাই পর্ব থেকে বিষযটি নিয়ে আমি সচেতন। কিন্তু আমি জানতাম না, কতটি (গোল) লাগবে।”
“এখন আমি জানি, আমার আর দুই গোল লাগবে। কিন্তু পরে নেইমার এটি নিশ্চিতভাবেই নিয়ে নেবে।”
 
২০১০ সালে অভিষেকের পর থেকে জাতীয় দলের ৪৬ গোল করেন নেইমার। তবে পাঁচবারের চ্যাম্পিয়নদের হয়ে এখনও পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ে খেলা হয়নি তার। স্বাগতিক হিসেবে ২০১৪ সালে সরাসরি বিশ্বকাপের মূল পর্বে খেলে ব্রাজিল। 
 
চিলির সান্তিয়াগোতে বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে এবারের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। পাঁচদিন পর নিজেদের মাঠে ভেনেজুয়েলার মুখোমুখি হবে তারা। 
 
নিষেধাজ্ঞার কারণে এই দুই ম্যাচে খেলা হবে না বার্সেলোনা তারকা নেইমারের।