আবার ব্রাজিল দলে কাকা

ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের দলে জায়গা ফিরে পেয়েছেন প্রথমে বাদ পড়া কাকা। লিভারপুলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োর বিকল্প হিসেবেই তাকে ডেকেছেন কোচ দুঙ্গা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 12:03 PM
Updated : 5 Oct 2015, 02:00 PM

ধারে সাও পাওলোতে খেলা অরল্যান্ডো সিটির মিডফিল্ডার কাকাকে দলে নেওয়ার বিষয়টি সোমবার ব্রাজিলের ফুটবল কনফেডারেশন (সিবিএফ) টুইটারের মাধ্যমে জানায়।
 
চোটের কারণে রাশিয়া ২০১৮ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে ব্রাজিলের দুটি ম্যাচের দল থেকে ছিটকে পড়েন কৌতিনিয়ো। 
 
এভারটনের বিপক্ষে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে পুরো ৯০ মিনিটই খেলেন ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার। এই ম্যাচের পরই চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষে ব্রাজিলের দল থেকে তাকে বাদ দেওয়া হয়। সিবিএফ অবশ্য তার চোটের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। 
 

৩৩ বছর বয়সী কাকা কোস্টা রিকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্রাজিলের সবশেষ দুটি ম্যাচের দলে ছিলেন। ব্রাজিলের হয়ে ৯০টি ম্যাচ খেলা অরল্যান্ডো সিটির এই মিডফিল্ডারকে বাছাই পর্বে চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দুটির দল থেকে বাদ দিয়েছিলেন দুঙ্গা। 
সান্তিয়াগোতে চিলির বিপক্ষে বৃহস্পতিবার মাঠে নামবে ব্রাজিল। এর পাঁচ দিন পর ফোর্তালেজায় ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।       
ব্রাজিল দল
:
গোলরক্ষক
: জেফারসন (বোতাফোগো), মার্সেলো গ্রোহে (গ্রেমিও), আলিসন (ইন্তারনাসিওনাল)।
ডিফেন্ডার
: দাভিদ লুইস (পিএসজি), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), জিল (করিন্থিয়ান্স), ফেলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), ফাবিয়ানো (মোনাকো), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), রাফিনিয়া (বায়ার্ন মিউনিখ)।
মিডফিল্ডার
: লুইস গুস্তাভো (ভলফসবুর্গ), ফের্নানদিনিয়ো (ম্যানচেস্টার সিটি), এলিয়াস (করিন্থিয়ান্স), রেনাতো আগুস্তো (করিন্থিয়ান্স), অস্কার (চেলসি), উইলিয়ান (চেলসি), লুকাস লিমা (সান্তোস), কাকা (অরল্যান্ডো সিটি), দগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ)।
ফরোয়ার্ড
: লুকাস মউরা (পিএসজি), হাল্ক (জেনিত), রিকার্দো অলিভেইরা (সান্তোস)।