বায়ার্নে বিধ্বস্ত বরুসিয়া

বুন্দেসলিগার ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মানির সফলতম দলটি নিজেদের মাঠে দাঁড়াতেই দেয়নি অতিথিদের। পেপ গুয়ার্দিওলার দলটি এই জয়ে শীর্ষে অবস্থান আরও সুদৃঢ় করেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 05:26 PM
Updated : 8 Oct 2015, 09:58 AM

রোববার আলিয়াঞ্জ অ্যারেনায় ৫-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন বায়ার্নের টমাস মুলার ও রবের্তে লেভানদোভস্কি। অন্য গোলটি মারিও গোটসের। বুন্দেসলিগায় এ মৌসুমে শতভাগ জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে প্রথম সত্যিকারের সুযোগটিকেই গোলে পরিণত করে বায়ার্ন। ২৬তম মিনিটে জেরোম বোয়াটেংয়ের কাছ থেকে বল পেয়ে অফসাইড ফাঁদ ভেঙে দলকে এগিয়ে নেন মুলার। এর আগ পর্যন্ত একরকম অনুজ্জ্বলই ছিলেন এই জার্মান মিডফিল্ডার।

হেনরিখ মাখিতারিয়ান থিয়াগো আলকানতারাকে ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। ৩৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-০ করেন মুলার।

তিন মিনিট পরই ব্যবধান কমায় বরুসিয়া। গনসালো কাস্ত্রোর পাস থেকে মানুয়েল নয়ারকে পরাস্ত করেন উবামইয়োঙ্গে। ফ্রান্সে জন্ম নেওয়া গ্যাবনের এই স্ট্রাইকারের চলতি মৌসুমে বুন্দেসলিগায় এটি দশম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান লেভানদোভস্কি। ৪৬তম মিনিটে বরুসিয়ার রক্ষণের ভুলের সুযোগে দলের তৃতীয় গোলটি করে এই পোলিশ স্ট্রাইকার।

৫৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ান লেভানদোভস্কি। গোটসের কাছ থেকে বল পেয়ে বরুসিয়ার জাল খুঁজে নিতে কোনো ভুল হয়নি তার। লিগে এটি তার দ্বাদশ গোল।  

৬৬তম মিনিটে ব্যবধান ৫-১ করার কৃতিত্ব গোটসের।

৮ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বায়ার্ন। ১৭ পয়েন্ট নিয়ে এর পরেই আছে বরুসিয়া।