ম্যান ইউকে উড়িয়ে দুই নম্বরে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে গত আট ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে জিততে পারেনি আর্সেনাল। অবশেষে রোববার নিজেদের মাঠে ওয়েন রুনিদের উড়িয়ে দিয়েছে আর্সেন ভেঙারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 04:50 PM
Updated : 4 Oct 2015, 05:12 PM

এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল আলেক্সিস  সানচেসের। তার দুই গোলের মাঝে লক্ষ্যভেদ করেন মেসুত ওজিল।

নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। অ্যারন রামজির কাছ থেকে বল পেয়ে নিচু ক্রস করেছিলেন ওজিল। দারুণ এক ব্যাকহিলে ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে হেয়াকে পরাস্ত করেন চিলির স্ট্রাইকার সানচেস।  
পরের মিনিটেই প্রতি আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন ওজিল। ডালে ব্লিন্ডকে ফাঁকি দিয়ে ইউনাইটেডের ডি বক্সে ঢুকে পড়া থিও ওয়ালকট নিজে শট না নিয়ে বল দেন অরক্ষিত এই জার্মান মিডফিল্ডারকে। তার শট ফেরানোর কোনো সুযোগই ছিল না দে হেয়ার।

১৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সানচেস। ওয়ালকটের কাছ থেকে বল পেয়ে চার জন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডি বক্সে ঢুকেই ডান পায়ের জোরালো শটে বল জালে পাঠান এই স্ট্রাইকার। 

নিজেদের ফুটবল ইতিহাসে এই প্রথম প্রিমিয়ার লিগের কোনো ম্যাচে ২০ মিনিটের মধ্যে তিন গোল হজম করল ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাব ইউনাইটেড। ২০০১ সালের নভেম্বরের পর এই প্রথম তাদের জালে তিনবার বল পাঠাল আর্সেনাল।

৩৪তম মিনিটে সানচেসের দারুণ ক্রস বিপজ্জনক জায়গায় খুঁজে পায় রামজিকে। কিন্তু ওয়েলসের এই মিডফিল্ডার সুবর্ণ সুযোগটি কাজে লাগাতে পারেননি। ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষককে একা পেয়েও বাইরে মারেন তিনি।

৪৫তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন অ্যান্থোনি মাস্সিয়াল। তার জোরালো শট পা দিয়ে ঠেকিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক পিয়েতর চেক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আর্সেনালকে চেপে ধরে ইউনাইটেড। কিন্তু স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না ফন খালের শিষ্যরা। অবশেষে ৬২তম মিনিটে রক্ষণের বাধা এড়িয়ে গোলে শট নেন ওয়েন রুনি কিন্তু তার প্রচেষ্টাটি ব্যর্থ করে দেন চেক।   

৮৬তম মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ হাতছাড়া করেন বদলি খেলোয়াড় অলিভিয়ে জিরুদ। গোল করার মতো জায়গায় থেকেও সরাসরি দে হেয়ার দিকে শট নেন এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের শট ক্রসবারে লেগে মাঠে ফিরলে আরও আর্সেনালের জয়ের ব্যবধান আরও বড় হয়নি।

৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আর্সেনাল। গোল পার্থক্যে তিন নম্বরে নেমে গেছে ইউনাইটেড। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

দিনের অন্য ম্যাচে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে লিভারপুল।