এভারটনে লিভারপুলের হোঁচট

এগিয়ে গিয়েও এভারটনের বিপক্ষে জিততে পারেনি লিভারপুল। হার এড়ালেও ইংল্যান্ডের অন্যতম সফল দলের বিপক্ষে জয় খরা কাটাতে পারেনি এভারটন। ইংলিশ প্রিমিয়ার লিগের উত্তেজনা ছড়ানো ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 02:37 PM
Updated : 4 Oct 2015, 02:37 PM

লিভারপুলকে এগিয়ে দিয়েছিলেন ড্যানি ইঙ্গস। স্বাগতিকদের সমতায় ফেরান রোমেলু লুকাকু।   

রোববার গুডিসন পার্কে প্রথম সত্যিকারের সুযোগের জন্য ২৫ মিনিট অপেক্ষা করতে হয় লিভারপুলকে। তবে সেই সুযোগটিও কাজে লাগাতে পারেননি অতিথি দলের অধিনায়ক জেমস মিলনার। 

দুই মিনিট পর এগিয়ে যেতে পারতো এভারটন। রস বার্কলের ফ্রি-কিকে অরক্ষিত স্টিভেন নাইস্মিথের হেড ঠেকিয়ে সেবার লিভাপুলকে বাঁচান গোলরক্ষক সিমোন মিনোলে।

২৯তম মিনিটে আবার অতিথিদের ত্রাতা বেলজিয়ামের গোলরক্ষক মিনোলে। লুকাকু-নাইস্মিথ-বার্কলে হয়ে বল পান জেমস ম্যাকার্থি। আইরিশ এই মিডফিল্ডারের জোরালো শট কোনোমতে একহাতে ঠেকিয়ে দেন মিনোলে।

৪২তম মিনিটে ইঙ্গসের দারুণ গোলে এগিয়ে যায় লিভারপুল। কর্নার থেকে হেডে এভারটনের গোলরক্ষক টিম হওয়ার্ডকে পরাস্ত করেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড।

এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকেনি লিভারপুল শিবিরে। প্রথমার্ধের যোগ করা সময়ে বেলিজিয়ামের ফরোয়ার্ড লুকাকুর গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। বিপদমুক্ত করতে চাওয়া এমরে কানের শট মার্টিন স্কারটেলের পায়ে লাগলে পেয়ে যান লুকাকু। তিনি বল জালে পাঠানোর সহজ সুযোগ হাতছাড়া করেননি।

প্রতি আক্রমণ থেকে দ্বিতীয়ার্ধের ৬৫তম এগিয়ে যেতে পারতো এভারটন। কিন্তু বার্কলের শট ঠেকিয়ে সেবার দলকে বাঁচান মিনোলে। চার মিনিট আবার লিভারপুলের ত্রাতা এই গোলরক্ষক। অ্যারন লেননের পাস থেকে লুকাকুর শট ব্যর্থ করে দেন তিনি।

লিভারপুলের বিপক্ষে জয় খরা কাটাতে মরিয়া ছিল এভারটন। প্রাণপণ চেষ্টা করলেও আর সাফল্য পায়নি তারা। তার টানা ১০ ম্যাচে ইংল্যান্ডের অন্যতম সফল দলের বিপক্ষে জয় না পাওয়ার হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় এভারটনকে। 

হার এড়ালেও লিগে প্রতিপক্ষের মাঠে ভালো না খেলার ধারাবাহিকতা ধরে রাখে লিভারপুল। এভারটন ম্যাচসহ প্রতিপক্ষের মাঠে সর্বশেষ নয় ম্যাচে চারটি করে ড্র ও হার রয়েছে তাদের। জিতেছে কেবল একটি ম্যাচে।

৮ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত ছয় নম্বরে রয়েছে এভারটন। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে লিভারপুল।