দলে ফিরলেন হেমন্ত

বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক দলে ফেরানো হয়েছে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসকে। তবে জাতীয় দলের ক্যাম্প চলার সময় দিনাজপুরে একটি স্থানীয় ম্যাচে খেলায় দল থেকে বাদ পড়া জাতীয় দলের এই মিডফিল্ডারকে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2015, 11:40 AM
Updated : 2 Oct 2015, 11:40 AM

ফাবিও লোপেজের ৪১ জনের দলে ছিলেন হেমন্ত। তবে ক্যাম্প চলার সময় দিনাজপুরে খেলতে যাওয়ায় ২৯ জনের প্রাথমিক দল গঠনের সময় তাকে বাদ দেওয়া হয়। পরে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি তাকে কোনো শাস্তি না দিয়ে সতর্ক করে ক্যাম্পে যোগ দিতে বলে।
 
বাফুফে শুক্রবার এক বিজ্ঞপ্তিতে হেমন্তকে প্রাথমিক দলে নেওয়ার কথা জানায়। আগামী ছয় মাসের মধ্যে একই অপরাধ করলে এক বছরের জন্য দেশী ও বিদেশী সব ধরনের ফুটবল থেকে তাকে বহিষ্কার করা হবে বলেও সতর্ক করে দেওয়া হয়।
 
ক’দিন আগে হেমন্ত নিজের ফেইসবুক পেইজে দিনাজপুরে খেলার কারণ ব্যাখ্যা করেন। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই মিডফিল্ডার জানান, টাকার জন্য নয়, কাছের লোকদের অনুরোধ রাখতে মিনিট দশেকের জন্য খেলতে নেমেছিলেন তিনি। জাতীয় দলের ক্যাম্পে ফিরতে না পারার কষ্টের কথাও লিখেছিলেন তিনি।
 
জাতীয় দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোরকে জানান, হেমন্ত এরই মধ্যে ক্যাম্পে যোগ দিয়েছে।
 
“দুপুরের আগেই সে ক্যাম্পে যোগ দিয়েছি। বাফুফে যে নির্দেশনা দিয়েছে, সেটা অনুযায়ী হেমন্ত রিপোর্ট করেছে। দুপরে আমরা সবাই এক সঙ্গে লাঞ্চ করেছি।”
 
২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বে বাংলাদেশের পরের ম্যাচটি কিরগিজস্তানের বিপক্ষে। ১৩ অক্টোবরের এই ম্যাচ সামনে রেখে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপিতে বর্তমানে প্রস্তুতি নিচ্ছে মামুনুলরা।
 
বাছাই পর্বে নিজেদের পঞ্চম ম্যাচটি খেলার জন্য ৯ অক্টোবর কিরগিজস্তানের পথে রওনা হওয়ার কথা বাংলাদেশের। 
 
এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ‘বি’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া। এক পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে পঞ্চম স্থানে আছে বাংলাদেশ।