তদন্তের মুখেও গদি ছাড়বেন না ব্লাটার

সুইজারল্যান্ডের কর্তৃপক্ষের ফৌজদারি তদন্তের মুখেও ফিফা সভাপতির পদ না ছাড়ার ঘোষণা দিয়েছেন জেপ ব্লাটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2015, 05:03 PM
Updated : 28 Sept 2015, 05:03 PM

সোমবার ব্লাটারের আইনজীবী দলের পক্ষ খেকে বলা হয়, সভাপতি ফিফার কর্মকর্তাদের জানিয়েছেন, তিনি তদন্তকারী কর্তৃপক্ষকে সহযোগিতা করছেন। আবারও বলেছেন যে, তিনি অবৈধ বা অন্যায় কিছু করেননি এবং ফিফার সভাপতি হিসেবে থাকতে চান।

ধারণা করা হচ্ছে, ৭৯ বছর বয়সী ব্লাটার ‘ফিফার জন্য নেতিবাচক’ এমন চুক্তি করেছেন এবং ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মিশেল প্লাতিনিকে ‘অবৈধ উপায়ে অর্থ’ দিয়েছেন।

ব্লাটার দাবি করেছেন, তিনি অবৈধ ও অনুচিত কিছু করেননি। ৬০ বছর বয়সী প্লাতিনিও উয়েফার সদস্যদের চিঠি লিখে অনৈতিক কিছু করার বিষয় অস্বীকার করেছেন।

প্লাতিনিকে ১৫ লাখ পাউন্ড দেওয়ার প্রসঙ্গে ব্লাটার তার আইনজীবীদের মাধ্যমে বিবৃতি দিয়ে জানান, ২০১১ সালে উয়েফা সভাপতিকে দেওয়া সেই অর্থ ছিল ‘বৈধ ক্ষতিপূরণ এবং এর বেশি কিছু নয়’।

১৯৯৮ সাল থেকে ফিফা প্রধানের দায়িত্বে থাকা ৭৯ বছর বয়সী ব্লাটার অবশ্য প্রথম থেকেই কোনো ধরনের অপরাধ করার অভিযোগ অস্বীকার করে আসছেন।

গত মে মাসে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের আনা দুর্নীতির অভিযোগে ফিফার সাত কর্মকর্তাকে গ্রেফতার করে সুইস পুলিশ। এর দুই দিন পর ২৯ মে ফিফা সভাপতি নির্বাচনে পঞ্চমবারের মতো জেতেন ব্লাটার। দুর্নীতির অভিযোগ ওঠার পর ২ জুন তিনি আগামী বছরের ফেব্রুয়ারিতে পদত্যাগের ঘোষণা দেন তিনি।