জার্মানিতে শরণার্থীদের পাশে বায়ার্ন মিউনিখ

জার্মানিতে আসা শরণার্থীদের সাহায্যের ঘোষণা দিয়েছে বায়ার্ন মিউনিখ। এসব শরণার্থীদের জন্য 'অনুশীলন ক্যাম্প' চালানোর পাশাপাশি ১০ লাখ ইউরো দান করবে ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 04:09 PM
Updated : 5 Sept 2015, 04:10 PM

বহুসংখ্যক শরণার্থী এবছর ইউরোপে প্রবেশ করছে। এর অধিকাংশই সিরিয়া থেকে আসছে। দেশটিতে চার বছরের বেশি সময় ধরে চলা গৃহযুদ্ধ থেকে বাঁচতে সেদেশের লাখ লাখ মানুষ এখন ইউরোপের দিকে ছুটছে৷ 
 
এই সব শরণার্থীদের মধ্যে যারা জার্মানিতে আশ্রয় নিচ্ছে, সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে তাদের সাহায্যে এগিয়ে আসার ঘোষণা দেয় দেশটির ক্লাব বায়ার্ন।
 
জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা শরণার্থীদেরকে খাবার সরবরাহ, জার্মান ভাষা শিক্ষা এবং শিশুদের ফুটবল খেলার সরঞ্জামাদি দেওয়ার পরিকল্পনা করছে। 
 
পাঁচবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটির সিইও কার্ল-হেইঞ্জ রুমেনিগে বলেন, "শরণার্থীদের সাহায্য করাটা সামাজিক দায়িত্ব হিসেবে দেখছে বায়ার্ন।  
 
এছাড়া নিজেদের পরের ম্যাচ খেলার সময়ও শরণার্থীদের সমস্যা তুলে ধরবে বলে জানিয়েছে বায়ার্ন। আগামী শনিবার ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় অগসবুর্গের বিপক্ষে ম্যাচ শুরুর আগে 'একটি জার্মান শিশু ও একটি শরণার্থী শিশুর হাত ধরে' মাঠে ঢুকবে প্রথম একাদশের খেলোয়াড়েরা।