মেসি-আগুয়েরোর নৈপুণ্যে আর্জেন্টিনার বড় জয়

লিওনেল মেসি, সের্হিও আগুয়েরোরা তাদের সেরা খেলাটা উপহার দিতে পারলে কী হয়, তা ভালোভাবে টের পেয়েছে বলিভিয়া। আর্জেন্টিনার কাছে প্রীতি ম্যাচে ৭-০ গোলে উড়ে গেছে দক্ষিণ আমেরিকার দেশটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 05:33 AM
Updated : 5 Sept 2015, 05:33 AM

যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে হওয়া ম্যাচটিতে জোড়া গোল করেন মেসি, আগুয়েরো ও এসেকিয়েল লাভেস্সি। দলের বাকি গোলটি করেন অভিষিক্ত আনহেল কোর্রেয়া।

প্রথমার্ধে অবশ্য মেসিকে মাঠে নামাননি আর্জেন্টিনা কোচ জেরার্দ মার্তিনো। এই সময়ে নজরকাড়া ফুটবল উপহার দেন আগুয়েরো। পঞ্চম মিনিটে লাভেস্সির করা দলের প্রথম গোলটি আসে তারই সহযোগিতায়।

৩৩তম মিনিটে আগুয়েরো নিজে স্কোরশিটে নাম লেখান। কোনাকুনি এক অসাধারণ চিপে বলিভিয়ার গোলরক্ষক দানিয়েল ভাকার ওপর দিয়ে বল জালে পৌঁছে দেন তিনি।  

৪১তম মিনিটে আবার গোল পান লাভেস্সি। এই গোলটিও আসে আগুয়েরোর পাস থেকে। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেও আগুয়েরো তাণ্ডব চালিয়ে যান। বলিভিয়ার রক্ষণভাগকে এলোমেলো করে দিয়ে ৫৯তম মিনিটে ব্যবধান ৪-০ করেন তিনি। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ডের এই গোলে অবদান ছিল লাভেস্সির।

মেসি মাঠে নামেন ৬৫তম মিনিটে। মাঠে নামার দুই মিনিটের মধ্যেই স্কোরশিটে নাম লেখান বার্সেলোনার তারকা ফরোয়ার্ড। ৭৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টিনার অধিনায়ক।

আর্জেন্টিনার জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলতে নামা কোর্রেয়া ব্যবধান ৭-০ করেন ৮৪তম মিনিটে।

এবারের কোপা আমেরিকা জিতে আর্জেন্টিনার ২২ বছরের শিরোপা-খরা কাটানোর স্বপ্ন দেখেছিলেন মেসিরা। কিন্তু ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে তাদের সেই স্বপ্ন ভাঙে। এরপর দেশটির সংবাদমাধ্যমে ফাইনালে মেসির পারফরম্যান্স নিয়ে তুমুল সমালোচনা হয়।

আর্জেন্টিনার সংবাদমাধ্যমই এরপর গুঞ্জন তুলেছিল, যুক্তরাষ্ট্র সফরে দলের সঙ্গে নাও যেতে পারেন মেসি। জাতীয় দল থেকে তিনি কিছুদিনের জন্য বিশ্রাম নিতে পারেন বলেও জানিয়েছিল তারা। মার্তিনো অবশ্য আগেই এসব গুঞ্জন উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা অধিনায়কের পাশে দাঁড়ান।

এবার মেসি মাঠে নেমে এবং গোল করে দলকে জিতিয়ে সমালোচকদের জবাব দিয়ে দিলেন।