মেসি-রোমাঞ্চ নিয়েই আর্জেন্টিনা-বলিভিয়া ম্যাচ

বিশ্রাম-তত্ত্ব উড়িয়ে দিয়ে লিওনেল মেসিকে কোচ জেরার্দ মার্তিনোর আর্জেন্টিনা দলে রাখার খবরটি বেশ পুরোনো। কিন্তু বলিভিয়ার বিপক্ষে দেশটির প্রীতি ম্যাচের আগে রোমাঞ্চের রেণু ওড়াচ্ছে সেই বিষয়টিই। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2015, 01:54 PM
Updated : 4 Sept 2015, 01:54 PM

যুক্তরাষ্ট্রের হিউস্টনে আর্জেন্টিনা-বলিভিয়া প্রীতি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার ভোর সাড়ে ছয়টায়। আর্জেন্টিনা দলের সংবাদ সম্মেলনে ম্যাচের কৌশল বা খুঁটিনাটি বিষয়ের চেয়ে দলটির কোচকে বেশি কথা বলতে হয়েছে মেসির বিশ্রাম প্রসঙ্গ আর তার খেলা নিয়ে। 
 
"অবশেষে সে এখানে এসেছে এবং প্রস্তুত। অবশেষে সে খেলতে যাচ্ছে।"
 

এবারের কোপা আমেরিকা জিতে আর্জেন্টিনার ২২ বছরের শিরোপা-খরা কাটানোর স্বপ্ন দেখেছিলেন মেসিরা। কিন্তু ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে তাদের সেই স্বপ্ন ভাঙে। এরপর দেশটির সংবাদমাধ্যমে ফাইনালে মেসির পারফরম্যান্স নিয়ে তুমুল সমালোচনা হয়।
আর্জেন্টিনার সংবাদমাধ্যমই এরপর গুঞ্জন তোলে, যুক্তরাষ্ট্র সফরে দলের সঙ্গে নাও যেতে পারেন মেসি। জাতীয় দল থেকে তিনি কিছুদিনের জন্য বিশ্রাম নিতে পারেন বলেও জানায় তারা। মার্তিনো অবশ্য আগেই এসব গুঞ্জন উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা অধিনায়কের পাশে দাঁড়ান।
মেসি প্রসঙ্গ বাদ দিলে বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বলার মতো তেমন কিছু আসলে নেইও। শক্তিমত্তা আর তারকাদ্যুতিতে বিস্তর এগিয়ে মেসি, সের্হিও আগুয়েরো, গনসালো হিগুয়াইন, আনহেল দি মারিয়াদের আর্জেন্টিনা। 
ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে আর্জেন্টিনা। বলিভিয়ার অবস্থান ৬৭তম। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও দুই দলের পার্থক্য আকাশপাতাল। মুখোমুখি হওয়া ৩৪ ম্যাচের ২৩টিতেই জিতেছে আর্জেন্টিনা। বলিভিয়ার জয় মাত্র ছয়টিতে।