‘বাংলাদেশের সঙ্গে ড্র হবে বড় অঘটন’

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না টিম ক্যাহিল। অস্ট্রেলিয়া অধিনায়ক মনে করেন, ম্যাচটি ড্র হলেও তার দেশের জন্য সেটা হবে বড় রকমের অঘটন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 11:59 AM
Updated : 3 Sept 2015, 07:06 AM

রাশিয়া ২০১৮ বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্বে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ম্যাচটি আগামী বৃহস্পতিবার পার্থে হবে।  ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়। 
 
ম্যাচটি ড্র হলে অস্ট্রেলিয়া সেই ফলকে কিভাবে নেবে-সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ক্যাহিল বলেন, “এটা হবে বড় রকমের অঘটন। সব দলকেই আমরা খুব সমীহ করি। কিন্তু আমরা প্রতিটি ম্যাচ জিততে প্রস্তুতি নেই।”

অস্ট্রেলিয়া যাওয়ার আগে তুলনামূলক শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে খেলা প্রীতি ম্যাচে গোলশুন্য ড্র করেছিল বাংলাদেশ। তবে মামুনুলদের সমীহ করলেও জয়ের লক্ষ্য থেকে একটুও সরছেন না মাইল জেডিন্যাকের চোটের কারণে ফের অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়া ক্যাহিল।

“বাংলাদেশের প্রতি আমাদের কোনো অশ্রদ্ধা নেই। ...আমাদের জন্য এখন হল্যান্ডের (নেদারল্যান্ডস) সঙ্গে গোলশূন্য ড্র করাও হতাশার।” 
 
শক্তিমত্তায় বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়ার বিস্তর ফারাক। এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৬১তম স্থানে রয়েছে। অন্যদিকে, র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৭০তম। এ ছাড়া স্বাগতিক দলের অনেক খেলোয়াড়ের রয়েছে ইউরোপের বিভিন্ন লিগে খেলার অভিজ্ঞতাও। 

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে অবশ্য চোট সমস্যা ভাবাচ্ছে অস্ট্রেলিয়াকে। দলের নিয়মিত অধিনায়ক ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার জেডিন্যাক চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে পড়েছেন। এ ছাড়া চোটের কারণে খেলতে পারবেন না ভালেন্সিয়া গোলরক্ষক ম্যাট রায়ান। 
 
৩৫ বছর বয়সী ফরোয়ার্ড ক্যাহিল অবশ্য আশাবাদী, জেডিন্যাক-রায়ানের অভাব অন্যরা অনুভূত হতে দেবেন না।