এখনও গোলহীন মেসি-রোনালদো

স্পেনের লা লিগার চলতি মৌসুমেও হয়ত লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে সেরা গোলদাতা হওয়ার লড়াইটা জমবে। শেষ পর্যন্ত যাই হোক, দুজনের শুরুটা কিন্তু একই রকম-গোলহীন!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2015, 07:43 AM
Updated : 1 Sept 2015, 09:54 AM

২০১৫-১৬ মৌসুমের লা লিগা দুটি সপ্তাহ পেরিয়েছে। দুই রাউন্ডে জিতেছে বার্সেলোনা। দুই রাউন্ড মিলিয়ে রিয়ালের একটি করে জয় ও ড্র। কিন্তু দল জিতলেও মেসি, রোনালদো কারোরই গোলের খাতাটা খোলা হয়নি।

আথলেতিক বিলবাওকে হারিয়ে লিগ শুরু করে বার্সেলোনা। ওই ম্যাচে লুইস এনরিকের দলের জয় এনে দেওয়া গোলটি করেন উরুগুয়ে ফরোয়ার্ড লুইস সুয়ারেস। মালাগার বিপক্ষে পরের ম্যাচে বার্সেলোনাকে জেতান টমাস ভারমালেন।

এই দুই ম্যাচের মধ্যে বিলবাওয়ের বিপক্ষে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন মেসি। আর মালাগার জালে পাঁচ-পাঁচটি শট নিলেও গোল না পাওয়ার হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় এই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে।

রিয়াল এবার লিগই শুরু করেছে স্পোর্তিং গিহনের কাছে হোঁচট খেয়ে। রাফায়েল বেনিতেসের শিষ্যরা গিহনের জালে বল জড়াতে ব্যর্থ হলে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচটি। পরে রিয়াল বেতিসকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচে হামেস রদ্রিগেস ও গ্যারেথ বেল দুটি করে এবং করিম বেনজেমা একটি গোল করেন। এ ম্যাচে পাঁচ শটের কোনোটি থেকেই লক্ষ্যভেদ করতে পারেননি রোনালদোও।

গোল না পাওয়ার পরিসংখ্যানে পাশাপাশি থাকলেও একটা হিসেবে মেসির চেয়ে রোনালদো পিছিয়ে। অপটার দেওয়া তথ্য অনুযায়ী, দুই ম্যাচ মিলিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চেয়ে পর্তুগিজ তারকা পাঁচটি শট বেশি নিয়েছেন কিন্তু ফলাফল শূন্য!