গোল নিয়ে হাপিত্যেশ ছিল না বার্সায়

প্রতিশোধের ম্যাচ খেলতে নেমে প্রথমার্ধে গোলশূন্য থাকলেও হাপিত্যেশ ছিল না বার্সেলোনা শিবিরে। বিরতিতে বার্সেলোনা কোচ লুইস এনরিকে শিষ্যদের উজ্জীবিত করতে বলেছিলেন, গোল আসবেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 08:01 AM
Updated : 30 August 2015, 01:08 PM

নিজেদের মাঠ কাম্প নউতে মালাগার বিপক্ষে প্রতিশোধ নেওয়ার ম্যাচে টমাস ভারমালেনের একমাত্র গোলে জয় পায় বার্সেলোনা।

এর আগে লিগে নিজেদের প্রথম ম্যাচে বিলবাওয়ের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফেরে এনরিকের দল। আর লিগ শুরুর আগে স্প্যানিশ সুপার কাপের দুই পর্বে মাত্র একটি গোল পায় তারা। প্রথম পর্বে বিলবাওয়ের কাছে ৪-০ গোলে হেরে যাওয়ার পর ঘরের মাঠে তারা ১-১ গোলে ড্র করে। 
 
মালাগার বিপক্ষে প্রথমার্ধে গোল না পাওয়ায় তাই লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেসদের হতাশা ঘিরে ধরতেই পারে। কিন্তু এনরিকে তার শিষ্যদের সাহস যুগিয়ে গেছেন। 
 
বিরতিতে শিষ্যদের কিভাবে উজ্জীবিত করেছেন, সেই বিষয়ে ম্যাচ শেষে এনরিকে বলেন, "বিরতিতে আমরা বলেছিলাম, আমাদের কোনো সন্দেহ নেই যে গোল আসবে।"
 
অবশেষে বার্সেলোনা কাঙ্খিত সেই গোল পায় ম্যাচের ৭৩তম মিনিটে।
 
গত মৌসুমে লিগে মালাগার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল বার্সেলোনা। আর নিজেদের মাঠে ১-০ গোলে হেরেই গিয়েছিল তারা। সেবার এনরিকে বলেছিলেন, মালাগা অতি রক্ষণাত্মক ফুটবল খেলেছে। এবারও মালাগা সেই একই পরিকল্পনা নিয়ে খেলার পরও জয় পায় বার্সেলোনা। আর এতে দারুণ খুশি এনরিকে। 
 
"গত মৌসুমের মতো (তাদের বিপক্ষে) একই সমস্যার মধ্য দিয়ে গেছি আমরা।…(এবার) আমরা সম্পূর্ণ একটি ম্যাচ খেলেছি। আমরা শান্ত ছিলাম।"