রদ্রিগেস, বেলে রিয়ালের দাপুটে জয়

দাপুটে জয়ে গোল-খরা কাটিয়েছে রিয়াল মাদ্রিদ। হামেস রদ্রিগেস, গ্যারেথ বেলের নৈপুণ্যে লা লিগায় প্রথম জয় পেয়েছে তারা। ক্রিস্তিয়ানো রোনালদো গোল না পেলেও রিয়াল বেতিসকে উড়িয়ে দিয়েছে স্পেনের সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 10:31 PM
Updated : 29 August 2015, 10:31 PM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বেতিসকে ৫-০ গোলে হারায় রিয়াল। দুটি করে গোল করেন রদ্রিগেস ও গ্যারেথ বেল, অপর গোলটি করেন করিম বেনজেমা।        

শনিবার রাতে দ্বিতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন বেল। রদ্রিগেসের চমৎকার ক্রসে হেড করে জাল খুঁজে পান ওয়েলসের এই উইঙ্গার। লা লিগার এবারের আসরে এটাই রিয়ালের প্রথম গোল।

এর আগে স্পোর্তিং গিহনের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচ গোলশূন্য ড্র করে রাফায়েল বেনিতেসের শিষ্যরা। সেই ম্যাচে হেসে রদ্রিগেসের বদলি নেমে দারুণ চেষ্টা করেছিলেন হামেস। কিন্তু দলকে গোল এনে দিতে পারেননি তিনিও। বেতিসের বিপক্ষে প্রথম একাদশে ফিরেই দলের জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। 

চতুর্থ মিনিটে বেনজেমা ও ষষ্ঠ মিনিটে রোনালদোর দুটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন বেতিসের গোলরক্ষক আন্তোনিও আদান। একাদশ মিনিটে বেনজেমা ও ৩৫তম মিনিটে রোনালদোকে আবার হতাশ করেন তিনি।

৩৯তম মিনিটে রদ্রিগেসকে আর ঠেকাতে পারেননি বেতিসের গোলরক্ষক। ডি বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি কিকে ব্যবধান ২-০ করেন কলম্বিয়ার এই প্লেমেকার। তার শট বারে লেগে জালে জড়ায়।

চার মিনিট পর ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ আসে রুবেন কাস্ত্রোর সামনে। কিন্তু দলকে হতাশ করেন স্পেনের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান বেনজেমা। চোট কাটিয়ে ফেরা এই স্ট্রাইকার ৪৭তম মিনিটে দলের তৃতীয় গোলটি করেন। বেলের ক্রসে হেড করে চলতি মৌসুমে নিজের প্রথম গোলটি করেন তিনি।

তিন মিনিট পর আবার বেতিসের জাল খুঁজে পান রদ্রিগেস। টনি ক্রুসের শট ফিরিয়ে ওপরে তোলেন তিনি। পরে অনন্য এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান এই তারকা।

৪-০ ব্যবধানে পিছিয়ে পড়া বেতিসের সামনে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ আসে ৬১তম মিনিটে। রাফায়েল ভারানে কাস্ত্রোকে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। কিন্তু কাস্ত্রোর শট ফিরিয়ে দেন রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস।

তিন পয়েন্ট এক রকম নিশ্চিত হয়ে গেলেও আক্রমণাত্মক ফুটবল থেকে সরে আসেনি রিয়াল। ৭৮তম মিনিটে সের্হিও রামোসের বাইসাইকেল কিক পোস্টে লেগে ব্যর্থ না হলে ব্যবধান আরও বাড়তে পারতো।

গোলের ক্ষুধা তখনও কমেনি রিয়ালের। আক্রমণাত্মক ফুটবলের সুফল পেতে বেশি দেরিও হয়নি। ৮৯তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন বেল। মাঝ মাঠ থেকে বল নিয়ে অনেকটা দৌড়ে ৩০ গজ দূর থেকে নেওয়া শট বারে লেগে জালে জড়ালে আবার উল্লাসে মেতে উঠে বার্নাবেউ।

২০১৩-১৪ মৌসুমে দুই দলের সর্বশেষ দেখায়ও একই অর্থাৎ ৫-০ ব্যবধানে জিতেছিল রিয়াল।