আত্মঘাতী গোলে জয়ে ফিরল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় জয় পেয়েছে আর্সেনাল। আত্মঘাতী গোলে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 01:55 PM
Updated : 29 August 2015, 01:55 PM

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে ২-০ গোলে হেরে আর্সেনালের লিগের শুরুটা বাজে হলেও দ্বিতীয় ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ ব্যবধানে হারিয়ে ঘুরে দাঁড়ায় তারা। আর গত সপ্তাহে লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল এমিরেটসের দলটি।   
 
নিউক্যাসলের মাঠে শনিবারের এই ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের ষষ্ঠদশ মিনিটে ঘটে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা। অতিথি মিডফিল্ডার ফ্রান্সিস কোকিলিনকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন স্বাগতিক স্ট্রাইকার আলেকসান্দার মিত্রোভিচ।
 
নিউক্যাসলের চরম এই আঘাতই আর্সেনালের জন্য আশীর্বাদ হয়ে আসে। তবে প্রতিপক্ষে এক জন কম থাকলেও বিরতির আগে পর্যন্ত সুযোগটা কাজে লাগাতে পারেনি আলেক্সিস সানচেসরা।
 
দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটেই কাঙ্খিত গোল পায় আর্সেনাল। তাতেও অবশ্য ভাগ্যের ছোঁয়া ছিল। 
 
ডি বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া অ্যারন রামজির জোরালো শট লাফিয়ে পড়ে ঠেকিয়ে দেন ডাচ গোলরক্ষক টিম ক্রুল, কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি। অ্যালেক্স অক্সল্যাড-চেম্বারলেইনের ফিরতি শটে বল নিউক্যাসলের আর্জেন্টাইন ডিফেন্ডার ফাব্রিসিও কোলোস্সিনির পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।
 
পাঁচ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণও হতে পারত, কিন্তু ওয়েলসের মিডফিল্ডার রামজির ক্রসে সানচেসের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন নিউক্যাসলের গোলরক্ষক।
 
শেষ পর্যন্ত ওই ১-০ ব্যবধানের জয়েই হাসিমুখে মাঠ ছাড়ে আর্সেনাল। এই জয়ে ৪ ম্যাচে তাদের পয়েন্ট বেড়ে হলো ৭।