এনরিকের দাবি কঠিন গ্রুপেই পড়েছে বার্সা

দেখে সহজ গ্রুপ মনে হলেও বার্সেলোনা কোচ লুইস এনরিকে মনে করেন, চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই তার দলকে কঠিন লড়াই করতে হবে। ইউরোপ সেরার আসরের বর্তমান চ্যাম্পিয়নদের গ্রুপটি মোটেও সহজ নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 07:15 PM
Updated : 28 August 2015, 07:15 PM

গত বৃহস্পতিবার রাতে ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্রয়ে বার্সেলোনার সঙ্গে ‘ই’ গ্রুপে বায়ার লেভারকুজেন, রোমা আর বাতে বরিসভ ঠাঁই পায়।

জার্মানি ও ইতালির দল নিজেদের গ্রুপে থাকায় চলার পথটা কঠিন হবে বলে মনে হচ্ছে বার্সেলোনা কোচের, “রোমা ছিল তিন নম্বর বাক্সের সবচেয়ে শক্তিশালী দল এবং গত বছর থেকে আমরা লেভারকুজেনকে জানি-তারা আতলেতিকো মাদ্রিদকে প্রায় ছিটকেই দিয়েছিল। জার্মান দল হিসেবে তারা সবসময় কঠিন (প্রতিপক্ষ)।”

এটা যে সবচেয়ে কঠিন গ্রুপ নয়, সেটা মেনে নিয়েছেন এনরিকে। স্পেনের অপর দল সেভিয়ার সঙ্গে ম্যানচেস্টার সিটি, ইউভেন্তুস ও বরুসিয়া মনশেনগ্লাডবাখের থাকা ‘ডি’ গ্রুপকেই বরং সবচেয়ে কঠিন গ্রুপ মনে হচ্ছে তার।

“গ্রুপ পর্ব কঠিন হবে। যেহেতু সেভিয়ার গ্রুপে ম্যানচেস্টার সিটি, বরুসিয়া মনশেনগ্লাডবাখ রয়েছে, সেহেতু এটা (বার্সার গ্রুপ) সবচেয়ে কঠিন নয়। কিন্তু এটা সহজও হবে নয়।”

নতুন মৌসুমেও এনরিকের লক্ষ্যে কোনো পরিবর্তন আসেনি। শিরোপা ছাড়া আর কিছুই ভাবছেন না তিনি, “আমরা চ্যাম্পিয়ন এবং টানা দুইবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার ইতিহাস গড়ার চেষ্টা করব।”