গোল-খরা নিয়েই বেতিসের সামনে রিয়াল

রিয়াল মাদ্রিদের লিগ অভিযান শুরু হয়েছে, কিন্তু গোল-খরা রয়েই গেছে। এই সমস্যা নিয়েই এবার রিয়াল বেতিসের মুখোমুখি হচ্ছে স্পেনের সফলতম ক্লাবটি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 03:21 PM
Updated : 29 August 2015, 12:29 PM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউতে লা লিগার ম্যাচে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত আড়াইটায় বেতিসের বিপক্ষে খেলতে নামবে রিয়াল। 
 
মৌসুম শুরুর আগে শুরু হওয়া গোল-খরা কাটানোর প্রত্যয় নিয়েই গত রোববার স্পোর্তিং গিহনের মাঠে নেমেছিল রাফায়েল বেনিতেসের দল। কিন্তু লিগে নিজেদের প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র করে আসে তারা।
 
বেতিসের বিপক্ষে ম্যাচের আগেও বের্নাবেউয়ে সেই একই আলোচনা ভেসে বেড়াচ্ছে-গোল-খরা কবে কাটবে?
 
গিহনের বিপক্ষে ম্যাচ শেষে দলের নতুন অধিনায়ক সের্হিও রামোস নিজের আস্থার কথা বলেছিলেন, শিগগিরই গোল পাবে রিয়াল। বেতিসের বিপক্ষে ম্যাচের আগেও সেই আত্মবিশ্বাসের কথা প্রতিধ্বনিত হচ্ছে বের্নাবেউতে। 
 
গত কয়েক মৌসুম জুড়ে প্রতিপক্ষের রক্ষণে আতঙ্ক ছড়িয়ে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল আর করিম বেনজেমা। গত মৌসুমে লিগে রিয়াল মাদ্রিদের করা ১১৮ গোলের ৭৬টিই তারা করেন। কিন্তু নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচগুলোয় নিষ্প্রভই হয়ে ছিলেন তারা।
 
আটটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদ। এর মধ্যে চারটি ম্যাচেই বিবিসি নামে পরিচিত রোনালদো, বেল, বেনজেমার কেউই গোল পায়নি। 
 
গিহনের বিপক্ষে অবশ্য এই ত্রয়ী সম্পূর্ণ ছিল না। রোনালদো আর বেল খেললেও চোটের কারণে মাঠে নামা হয়নি ফরাসি স্ট্রাইকার বেনজেমার। চোট কাটিয়ে এই ম্যাচে মাঠে ফিরছেন তিনি। এবার গোল-খরা কাটানোর আশাটা তাই আরেকটু বেড়েছে।
 
কার্লো আনচেলত্তির জায়গায় এ মৌসুমেই রিয়ালের দায়িত্ব নেওয়া রাফায়েল বেনিতেসও গোল পাওয়ার প্রত্যাশার কথা জানান। 
 
পরিসংখ্যানও রিয়ালের পক্ষেই কথা বলে। এ পর্যন্ত মুখোমুখি হওয়া ১৯ ম্যাচের ১৩টিতেই জিতেছে তারা, হেরেছে মাত্র দুটিতে। ২০১৩-১৪ মৌসুমে দুই দলের শেষ দেখায়ও ৫-০ গোলের বড় জয় পায় রিয়াল।
 
রিয়ালের বিপক্ষে জয়ের আশা বেতিসের কোচ পেপে মেলও দেখেন না। শুক্রবার সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গ এলে হাসতে হাসতেই তিনি বলেন, "এটা কৌতুকের মতো। কারণ, তাদের দলে (রোনালদোর) মতো একজন খেলোয়াড় আছে।"