কাসিয়াসের সঙ্গে স্পেন দলে দে হেয়া

এই মৌসুমে এখন পর্যন্ত ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি দাভিদ দে হেয়ার। তবে তাতে জাতীয় দলে জায়গা পেতে কোনো সমস্যা হয়নি স্পেনের এই গোলরক্ষকের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 01:39 PM
Updated : 28 August 2015, 02:22 PM

ইউরো বাছাইয়ের দুটি ম্যাচের জন্য ভিসেন্তে দেল বস্কের দলে আছেন রিয়াল মাদ্রিদ ছেড়ে পোর্তোয় যোগ দেওয়া গোলরক্ষক ইকের কাসিয়াসও।

ইউরো বাছাইপর্বের 'সি' গ্রুপে আগামী মাসে স্লোভাকিয়া ও মেসিডোনিয়ার বিপক্ষে ম্যাচ দুটি খেলবে স্পেন।

এই দুই ম্যাচের জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন স্পেনের বস্ক।

গত মৌসুমের শেষের থেকেই ২৪ বছর বয়সী দে হেয়ার ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জন চলছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় এখন পর্যন্ত এই মৌসুমে কোনো ম্যাচ খেলা হয়নি তার। তবে সেটা কোনো সমস্যা হবে না বলে মনে করেন কোচ।

২০১৬ সালে ফ্রান্সে হতে যাওয়া ইউরোর আগামী আসরের পরিকল্পনায় দে হেয়া গুরুত্বপূর্ণ অংশ হওয়াটাও তাকে দলে রাখার অন্যতম কারণ বলে জানান কোচ।

চোট কাটিয়ে দলে ফিরেছেন ব্রাজিলে জন্ম নেওয়া দিয়েগো কস্তা। এছাড়া দলে ফিরেছেন হুয়ান মাতা ও সিজার আসপিলিকুয়েতা। এই তিন জনের কেউই গত জুনে বেলারুশের বিপক্ষে স্পেনের শেষ ম্যাচে খেলেননি।

আগামী ৫ সেপ্টেম্বর নিজেদের মাঠে স্লোভাকিয়ার বিপক্ষে খেলবে স্পেন। এর তিন দিন পর মেসিডোনিয়ার বিপক্ষে তাদের মাঠে লড়বে গত দুইবারের ইউরো চ্যাম্পিয়নরা। 

স্পেন দল:

গোলরক্ষক: ইকের কাসিয়াস(পোর্তো), দাভিদ দে হেয়া(ম্যানচেস্টার ইউনাইটেড), সের্হিও রিকো(সেভিয়া)

ডিফেন্ডার: দানি কারবাহাল(রিয়াল মাদ্রিদ), জেরার্দ পিকে(বার্সেলোনা), মার্ক বার্ত্রা(বার্সেলোনা), হুয়ানফ্রান(আতলেতিকো মাদ্রিদ), সের্হিও রামোস(রিয়াল মাদ্রিদ), জর্দি আলবা(বার্সেলোনা), হুয়ান বের্নাত(বায়ার্ন মিউনিখ), সিজার আসপিলিকুয়েতা(চেলসি)

মিডফিল্ডার: সের্হিও বুসকেতস(বার্সেলোনা), কোকে(আতলেতিকো মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা(বার্সেলোনা), সান্তি কাসোরলা(আর্সেনাল), দাভিদ সিলভা(ম্যানচেস্টার সিটি), ভিতোলো(সেভিয়া), ইসকো(রিয়াল মাদ্রিদ), সেস ফাব্রেগাস(চেলসি), হুয়ান মাতা(ম্যানচেস্টার ইউনাইটেড)

ফরোয়ার্ড: দিয়েগো কস্তা(চেলসি), পেদ্রো(চেলসি), পাসো আলকাসার(ভালেন্সিয়া)