সতীর্থদের মেসির কৃতজ্ঞতা

ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার জিতে সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডের মতে, সতীর্থরা পাশে ছিল বলেই সেরার সম্মান পেয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 10:57 AM
Updated : 28 August 2015, 10:57 AM

ক্রিস্তিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেসকে হারিয়ে ২০১৪-১৫ মৌসুমের ইউরোপ সেরা হন মেসি। ইউরোপের ৫৪ জন সাংবাদিকের ভোটে বিজয়ী আর্জেন্টিনার এই অধিনায়কের হাতে গত বৃহস্পতিবার রাতে পুরস্কারটি তুলে দেন উয়েফা সভাপতি মিশেল প্লাতিনি। 
 
ইউরোপে খেলা ফুটবলারদের মধ্যে মৌসুমের সেরাকে ২০১১ সাল থেকে এই পুরস্কার দিয়ে আসছে উয়েফা। প্রথমবার পুরস্কারটি পেয়েছিলেন মেসি।
 
দ্বিতীয়বার পুরস্কারটি জিতে সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেসি বলেন, "তাদেরকে ধন্যবাদ। তারা না থাকলে এখন আমি এখানে থাকতাম না।"     
 
গত মৌসুমে গোল করার দিক দিয়ে মেসি (সব প্রতিযোগিতা মিলে ৫৮টি) সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী রোনালদোর চেয়ে একটু পিছিয়ে ছিলেন বটে। কিন্তু সঠিক সময়ে জ্বলে উঠে ক্লাবকে ট্রেবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।
 

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে কোপা দেল রের ফাইনালে জোড়া গোল করেছিলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের জালেও দুইবার বল জড়িয়েছিলেন তিনি।  
২০০৮-০৯ মৌসুমের পর ক্লাবের ইতিহাসে দ্বিতীয়বারের মতো এবার ট্রেবল জেতাটাকে অবিশ্বাস্য একটা বছর বলে উল্লেখ করেন টানা চারবারের ফিফা বর্ষসেরা মেসি।
এই প্রসঙ্গে মেসি বলেন, "জানি না, এই সাফল্যের পেছনে কোনো রহস্য আছে কি না। কিন্তু ড্রেসিং রুমে সবাই ঐক্যবদ্ধ থাকায় অবিস্মরণীয় একটা বছর কেটেছে।"