ফাইনালের স্বপ্নে ভারতের মুখোমুখি বাংলাদেশের যুবারা

ভারতকে শক্তিশালী মানলেও জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশের যুবারা। কোচ সাইফুল বারী টিটোরও বিশ্বাস, ভারতকে হারিয়ে সাফ ফুটবল অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সামর্থ্য তার শিষ্যদের রয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 02:42 PM
Updated : 26 August 2015, 02:42 PM

নেপালের কাঠমাণ্ডুর এএনএফএ কমপ্লেক্সে আগামী বৃহস্পতিবার সেমি-ফাইনালে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত ও ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি।
 
গ্রুপের দুই ম্যাচের দুটিতে জেতা ভারতকে সমীহ করছেন বাংলাদেশ কোচ। তবে ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে রাব্বী-রোহিতদের ওপর আস্থার কথা জানান তিনি।
 
“ভারতের রক্ষণ খুবই জমাট; মিডফিল্ডও একই রকম। তাদের দলটা চমৎকার এবং এটা আমরা তাদের গত দুইটা ম্যাচ দেখে বুঝেছি। কিন্তু আমাদের দলেও ভালো খেলোয়াড় আছে।”
 
গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ছয় গোল করা ভারত একটি গোলও হজম করেনি। অন্যদিকে বাংলাদেশ তিন গোল দিয়েছে; খেয়েছে দুটি। প্রতিপক্ষের ফরোয়ার্ডদের সামলানোর বিষয়টি নিয়ে তাই কিছুটা চিন্তিত টিটো।
 
“তারা অনেকে গোল করতে পারে এবং এটা অবশ্যই আমাদের জন্য একটা চিন্তার বিষয়। কিন্তু আমাদেরকেও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে খেলতে হবে।”
 

ভারতকে হারিয়ে ফাইনালে উঠতে হলে সেরার চেয়ে বেশি দিতে হবে বলে শিষ্যদের মনে করিয়ে দিয়েছেন টিটো, “শক্তির দিকটা দেখলে, তারা (ভারত) অনেক এগিয়ে এবং এই টুর্নামেন্ট যতদূর গড়িয়েছে, তারাই সেরা দল। তাদের হারাতে হলে সেরার চেয়ে বেশি দিতে হবে এবং আগামীকাল আমরা সেটা করতে পারব বলে আশাবাদী।” 
অধিনায়ক মাশুক জনিও জয়ের স্বপ্ন দেখছেন, “আমরা জেতার জন্যই খেলব। যদি আমরা ঠিকভাবে খেলতে পারি, তাহলে ওদের হারিয়েই আমরা ফাইনালে উঠব।”
ভুটানকে ২-০ গোলে হারিয়ে আসর শুরু করা বাংলাদেশ সবশেষ ম্যাচে শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে স্বাগতিক নেপালের কাছে হেরে গ্রুপের রানার্সআপ হয়। 
আফগানিস্তান ও মালদ্বীপের বিপক্ষে ৩-০ গোলের জয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা চারে ওঠে ভারত।
একই দিনে, একই মাঠে অপর সেমি-ফাইনালে মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন স্বাগতিক নেপাল ও ‘বি’ গ্রুপের রানার্সআপ আফগানিস্তান।