নেপালের কাছে হারল বাংলাদেশের যুবারা

শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে নেপালের কাছে হেরেছে বাংলাদেশের যুবারা। ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে সাফ ফুটবল অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে সাইফুল বারী টিটোর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2015, 12:10 PM
Updated : 24 August 2015, 12:10 PM

কাঠমাণ্ডুর এএফএনএ কমপ্লেক্সে সোমবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নেপালের কাছে বাংলাদেশের হারটি ২-১ গোলে। দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক নেপাল।

প্রথমার্ধে নেপালকে বেশ চাপে রাখে বাংলাদেশ। একাদশ মিনিটে রোহিত সরকারের ডান পায়ের গতিময় শটে এগিয়েও যায় অতিথিরা।

বাংলাদেশের এগিয়ে থাকার স্বস্তি বেশিক্ষণ টেকেনি। বিমলের হেড দারুণ দক্ষতায় বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান ফিরিয়ে দেওয়ার পর অষ্টাদশ মিনিটে পেনাল্টি পায় নেপাল। অঞ্জন বিস্তার নেওয়া শট আর রুখতে পারেননি আনিসুর।

চার মিনিট পরই এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু ইব্রাহিমের শট প্রতিপক্ষের পোস্টে লেগে প্রতিহত হয়। এর পরপরই নেপালের একটি গোছালো আক্রমণ শেষ মুহূর্তে গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার সালাউদ্দিন।

৩০তম মিনিটে বাংলাদেশের ইব্রাহিমের আরেকটি শট সোজা প্রতিপক্ষের গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। ১-১ স্কোরলাইন নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণে আধিপত্য ছিল নেপালের। কিন্তু বাংলাদেশের গোলরক্ষককে পরাস্ত করার জন্য তা যথেষ্ট ছিল না।

৬৭তম মিনিটে বক্সের একটু বাইরে থেকে পাওয়া নেপালের একটি ফ্রি কিক ফিরিয়ে দিয়ে দলকে পিছিয়ে পড়ার হাত থেকে বাঁচান গোলরক্ষক। ৭৪তম মিনিটে বিমলের আরেকটি গতিময় শটও ফেরান আনিসুর।

যোগ করা সময়ে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। বক্সের বাইরে থেকে নেওয়া নেপালের একটি ফ্রি-কিক বাংলাদেশের এক ফুটবলার হেড দিয়ে বল বিপদমুক্ত করার চেষ্টা করেন। কিন্তু বল সামনে থাকা টুটুলের পায়ে লেগে জালে জড়ায়।   

ভুটানকে ৩-১ গোলে হারিয়ে নেপাল এই আসর শুরু করে। আর নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।