সিটির টানা তৃতীয় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেয়েছে শিরোপা-প্রত্যাশী  ম্যানচেস্টার সিটি। এভারটনকে ২-০ গোলে সহজেই হারিয়েছে গতবারের রানার্সআপরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2015, 05:23 PM
Updated : 23 August 2015, 05:23 PM

ম্যানচেস্টার সিটিকে তিন পয়েন্ট এনে দেওয়া গোল দুটি করেন আলেকসান্দার কোলারভ ও বদলি নামা সামির নাসরি। 
 
ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ৩-০ গোলে হারিয়ে লিগ শুরু করার পর দ্বিতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেলসিকেও একই ব্যবধানে হারায় সিটি।
 
এভারটনের মাঠ গুডিসন পার্কে রোববার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে সিটি। প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে বেশ কয়েকটি ভালো আক্রমণও করে তারা। কিন্তু গোলমুখে সাফল্য মিলছিল না।
 
সিটির তুলনায় প্রথমার্ধে খুব বেশি আক্রমণ করেনি এভারটন। তবে এই সময়ের মধ্যে গোলের সবচেয়ে ভালো সুযোগটা তারাই পেয়েছিল। তাতে গোলশূন্য স্কোরলাইনে অবশ্য কোনো পরিবর্তন আসেনি।
 
বিরতির ঠিক আগ মুহূর্তে ডি বক্সের খানিকটা বাইরে থেকে এভারটনের বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকুর ফ্রি কিক ক্রসবারে লেগে বাইরে চলে যায়।
 

দ্বিতীয়ার্ধের শুরুতে দুদলের খেলাতেই ছন্দের কিছুটা অভাব ছিল। সিটি আক্রমণে উঠছিল ঠিকই, কিন্তু স্বাগতিকদের রক্ষণ ভাঙতে পারছিল না।
এরই মধ্যে ৫৯তম মিনিটে কাঙ্খিত গোল পেয়ে যায় সিটি। কোলারভের এই গোলটিতে দারুণ অবদান ছিল এই মৌসুমেই লিভারপুল থেকে অ্যানফিল্ডে যোগ দেওয়া রাহিম স্টার্লিংয়ের। 
ইংলিশ এই মিডফিল্ডার বাঁদিক থেকে ডি বক্সে ঢুকে এক জনকে ফাঁকি দিয়ে কোলারভকে পাস দেন। গোললাইনের কাছে বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সার্বিয়ার এই ডিফেন্ডার। বলের লাইনেই ছিলেন এভারটনের গোলরক্ষক টিম হাওয়ার্ড, কিন্তু তাকে ফাঁকি দিয়ে বল চলে যায় জালে।
এরপর অনেকটা সময় দুদলই এলোমেলো ফুটবল খেলতে থাকে। এভারটন আক্রমণে ওঠার চেষ্টা করলেও সুবিধা করতে পারছিল না।
পরে ৮৮তম মিনিটে ইয়াইয়া তুরের রক্ষণচেরা পাস থেকে ব্যবধান বাড়িয়ে সহজ জয় নিশ্চিত করেন সিটির ফরাসি মিডফিল্ডার নাসরি। 
দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট ব্রমউইচকে ৩-২ গোলে হারায় গতবারের চ্যাম্পিয়ন চেলসি।