বিশ্রামের গুঞ্জন উড়িয়ে আর্জেন্টিনা দলে মেসি

আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসির বিশ্রাম নেওয়ার গুঞ্জনে ইতি টেনে দিয়েছেন জেরার্দো মার্তিনো। আগামী মাসে দুটি প্রীতি ম্যাচের জন্য বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডকে দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2015, 07:29 AM
Updated : 18 August 2015, 07:29 AM

অক্টোবরে শুরু হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বের জন্য প্রস্তুতি নিতেই প্রীতি ম্যাচ দুটি খেলবে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের হিউস্টনে ৪ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ বলিভিয়া। চারদিন পর টেক্সাসে মেক্সিকোর বিপক্ষে খেলবেন মেসিরা।

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে সোমবার ঘোষণা করা দলে মেসি ছাড়াও আক্রমণভাগে কার্লোস তেভেস, গনসালো হিগুয়াইন, সের্হিও আগুয়েরো ও এসেকিয়েল লাভেস্সিকে রাখেন মার্তিনো।

এবারের কোপা আমেরিকা জিতে আর্জেন্টিনার ২২ বছরের শিরোপা-খরা কাটানোর স্বপ্ন দেখেছিলেন মেসিরা। কিন্তু ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে তাদের সেই স্বপ্ন ভাঙে। এরপর দেশটির সংবাদমাধ্যমে ফাইনালে মেসির পারফরম্যান্স নিয়ে তুমুল সমালোচনা হয়।

আর্জেন্টিনার সংবাদমাধ্যমই এরপর গুঞ্জন তোলে, যুক্তরাষ্ট্র সফরে দলের সঙ্গে নাও যেতে পারেন মেসি। জাতীয় দল থেকে তিনি কিছুদিনের জন্য বিশ্রাম নিতে পারেন বলেও জানায় তারা। মার্তিনো অবশ্য আগেই এসব গুঞ্জন উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা অধিনায়কের পাশে দাঁড়ান।

যুক্তরাষ্ট্র সফরের আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), নাউয়েল গুসমান (তাইগ্রেস), মার্চেসিন (সান্তোস লাগুনা)।

ডিফেন্ডার: পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), ফাকুন্দা রোনকাগ্লিয়া (জেনোয়া), এসেকিয়েল গারায় (জেনিত সেন্ট পিটার্সবুর্গ), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), নিকোলাস ওতামেন্দি (ভালেন্সিয়া), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), মিলতন কাসকো (নিওয়েলস ওল্ড বয়েস)

মিডফিল্ডার: লুকাস বিগলিয়া (লাৎসিও), রবের্তো পেরেইরা (ইউভেন্তুস), হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), ফের্নান্দো গাগো (বোকা জুনিয়র্স), এভের বানেগা (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি), এরিক লামেলা (টটেনহ্যাম হটস্পার), হাভিয়ের পাস্তোরে (পিএসজি), ফুনেস মোরি (রিভার প্লেট)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গনসালো হিগুয়াইন (নাপোলি), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), কার্লোস তেভেস (বোকা জুনিয়র্স), এসেকিয়েল লাভেস্সি (পিএসজি)।