মেক্সিকোর বিপক্ষে খেলতে পারেন মেসি

আগামী মাসে মেক্সিকোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লিওনেল মেসির খেলার সম্ভাবনা এখনও আছে বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ জেরার্দো মার্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 10:42 AM
Updated : 4 August 2015, 10:42 AM

গত জুনে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার ২৩ বছরের শিরোপা খরা আরও দীর্ঘ হয়। এর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালেও হেরে গিয়েছিল মেসির দল।
 
জাতীয় দলের হয়ে কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার পর সমালোচনার মুখে পড়েন বার্সেলোনার হয়ে গত মৌসুমে ট্রেবল জেতা মেসি। ওই টুর্নামেন্টের পর তীব্র সমালোচনার মুখে আন্তর্জাতিক ফুটবল থেকে কিছু সময়ের জন্য সরে থাকার ইঙ্গিত দিয়েছিলেন চারবারের ফিফা বর্ষসেরা এই তারকা।
 
এ কারণেই আগামী ৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের অ্যারলিংটনে হতে যাওয়া মেক্সিকো-আর্জেন্টিনা প্রীতি ম্যাচে মেসির খেলার সম্ভাবনা নিয়ে ধোয়াশা তৈরি হয়।   
 
মার্তিনো অবশ্য দলের সেরা তারকার না খেলার বিষয়ে কিছু জানেন না বলেই জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের একটি সংবাদমাধ্যমকে আর্জেন্টিনা কোচ বলেন, “এই প্রীতি ম্যাচে মেসি অনুপস্থিত থাকবে না এর প্রমাণ আগামী সপ্তাহেই পাবেন, যখন আমি দল ঘোষণা করব।”
 
লাতিন আমেরিকার সেরা ফুটবল প্রতিযোগিতায় নিজের মান অনুযায়ী মেসি খেলতে না পারায় সমালোচনার শিকার হলেও প্রিয় খেলোয়াড়ের পাশেই থাকছেন মার্তিনো। তবে এ বিষয়ে কোনো মতামত দিতে নারাজ আর্জেন্টাইন এই কোচ। কারণ তার মতে, কোনো বিশ্লেষণই মেসির বিরুদ্ধে ওঠা বিতর্ক বন্ধ করবে না।