জয়ে ফিরল শেখ রাসেল

আবাহনী ও শেখ জামালের কাছে হারের পর জয়ে ফিরেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে ২-১ গোলে হারিয়েছে মারুফুল হকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2015, 02:56 PM
Updated : 26 July 2015, 03:06 PM

প্রথম পর্বেও বিজেএমসিকে একই ব্যবধানে হারানো শেখ রাসেলের এবারের জয়ে জেন জে ক্যাঙ্গা  ও দামির ইবরিচ একটি করে গোল করেন। বিজেএমসির একমাত্র গোলটি মেহেদী হাসান তপুর।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার দুই মিনিটে গোলের দুটি সুযোগ হারায় শেখ রাসেল। অষ্টম মিনিটে জাহিদ হাসান এমিলির হেড লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ইবরিচের সরাসরি শট রুখে দেন বিজেএমসি গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল।

ক’দিন আগের টানা বৃষ্টিতে মাঠ খেলার জন্য যথেষ্ট উপযোগী ছিল না। ফের টিপ টিপ বৃষ্টি শুরু হলে খেলার গতি আরও কমে।

তাই গোলশুন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের লড়াইয়েও ম্যাড়মেড়ে ভাব ছিল। তবে ৬৫তম মিনিটে উত্তেজনা ফেরে; বক্সের মধ্যে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে বিজেএমসির গোলরক্ষক প্রতিপক্ষের কিংসলে চিগোজিকে মারাত্মকভাবে ফাউল করলে পেনাল্টির বাশি বাজায় রেফারি। এই সিদ্ধান্ত নিয়ে মিনিট পাঁচেক খেলা বন্ধ থাকে। পরে পেনাল্টি থেকে ক্যামেরুনের ফরোয়ার্ড ক্যাঙ্গা শেখ রাসেলকে এগিয়ে দেন।

৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইবরিচ; বক্সের বেশ বাইরে থেকে নেওয়া বসনিয়া ও হার্জেগোভিনার এই ফরোয়ার্ডের শট ঠিকানা খুঁজে নেয়।

১০ মিনিট পর নিজেদের একমাত্র গোল করে বিজেএমসি। প্রতিপক্ষের একটি আক্রমণ গ্লাভসে জমাতে পারেননি রাসেল মাহমুদ লিটন; কর্দমাক্ত গ্লাভসের কারণে পিছলে বল বেরিয়ে যায়। খুব কাছাকাছি থাকা তপু সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি।

এই জয়ে ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে শেখ রাসেল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে বিজেএমসির অবস্থান দশম।

১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।