সিটিকে উড়িয়ে রিয়ালের শিরোপা জয়

অস্ট্রেলিয়ার মাটিতে প্রস্তুতিমূলক প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। মৌসুম শুরুর আগের এই প্রীতি টুর্নামেন্টের শেষ ম্যাচে ইংল্যান্ডের দল ম্যানচেস্টার সিটিকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্পেনের সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2015, 12:32 PM
Updated : 24 July 2015, 02:04 PM

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে প্রথম শিরোপা জিতলেন রাফায়েল বেনিতেস।

এই প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচে রোমার কাছে টাইব্রেকারে ৭-৬ গোলে হেরেছিল রিয়াল। রোমা ও ম্যান সিটির মধ্যে হওয়া টুর্নামেন্টের অন্য ম্যাচটিতে টাইব্রেকারে ৫-৪ গোলে জিতেছিল সিটি।

শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে দুই দল। তবে ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রিয়াল।

২১তম মিনিটে দারুণ এক ভলিতে রিয়ালের প্রথম গোলটি করেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের গোলে অসামান্য অবদান ছিল ডান দিক থেকে উঁচু করে বল বাড়ানো গ্যারেথ বেলের।

২৫তম মিনিটে মাঝ মাঠের কাছ থেকে টনি ক্রুসের লম্বা করে বাড়ানো বল ধরে দ্বিতীয় গোলটি করেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ এই তারকার টোকা দেয়া বলে হাত লাগিয়েছিলেন সিটি গোলরক্ষক জো হার্ট, কিন্তু রুখতে পারেননি তিনি। 

৪৪তম মিনিটে ব্যবধান আরও বাড়ান পেপে। স্প্যানিশ মিডফিল্ডার ইসকোর কর্নারে হেড করেন গোলটি করেন পর্তুগিজ এই ডিফেন্ডার।

বিরতির আগেই স্কোরলাইন ৩-০ হয়ে যাওয়ায় রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। তবে যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমিয়ে সিটির ম্যাচে ফেরার আশা বাঁচিয়ে রাখেন কোত দি ভোয়ার মিডফিল্ডার ইয়াইয়া তুরে।

৬৫তম মিনিটে রোনালদোকে উঠিয়ে ব্রাজিলের মিডফিল্ডার লুকাস সিলভাকে নামান রিয়াল কোচ রাফায়েল বেনিতেস।

৭৩তম মিনিটে দেনিস চেরশেভের গোলে রিয়ালের জয় নিশ্চিত হয়ে যায়। ইসকোর পাস থেকে সহজেই বল জালে জড়ান রাশিয়ার এই উইঙ্গার।