এমপি লিটনের খুনিরা শনাক্ত: আইজিপি

গাইবান্ধার আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের খুনিদের শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 07:45 AM
Updated : 20 Feb 2017, 08:22 AM

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক সাংবাদিকদের বলেন, “এমপি লিটন হত্যা মামলার তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে। খুনিদের শনাক্ত করা হয়েছে। অতিশিগগিরই তারা ধরা পড়বে।”

সাভারের আশুলিয়ায় শিল্প পুলিশ-১-এর বহুতল ব্যারাক ভবন ও অস্ত্রাগার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সোমবার সকালে তিনি এ কথা বলেন।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিতে মারা যান।

মহাপরিদর্শক শহিদুল বলেন, “ইতোমধ্যেই এমপি লিটন হত্যার দেড় মাস গড়িয়ে গেছে। আমি ঘটনার পরপরই সেখানে গিয়েছিলাম। হাজার হাজার মানুষের সামনে ওয়াদা করেছি, খুনিদের আমরা বের করব। সেই লক্ষ্যে তদন্তের যথেষ্ট অগ্রগতি হয়েছে।

“যে মোটরসাইকেল নিয়ে তিনজন হত্যাকাণ্ডে অংশ নেয় সেই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। ওই তিন ব্যক্তিও পুলিশের নজরদারিতে আছে। যেকোনো সময় তারা গ্রেপ্তার হতে পারে। গ্রেপ্তারের পরই গণমাধ্যমের সামনে হাজির করা হবে।”

ওই তিনজনকে গ্রেপ্তার করলেই কে হত্যা পরিকল্পনা করেছিল আর কারা অংশ নিয়েছিল সেসব জানা যাবে বলে দাবি করেন মহাপরিদর্শক।

ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নারী কনস্টেবলদের প্রথম ওরিয়েন্টশন কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে আরও ছিলেন শিল্প পুলিশের ডিআইজি আব্দুস সালাম, শিল্প পুলিশ-১-এর পরিচালক মোস্তাফিজার রহমান।