নৌকা ভ্রমণে গিয়ে তুরাগে কলেজছাত্র নিখোঁজ

ঈদের পরদিন নৌভ্রমণে গিয়ে তুরাগ নদীতে ডুবে এক কলেজছাত্র নিখোঁজ হয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2019, 06:04 PM
Updated : 14 August 2019, 06:04 PM

গাজীপুর সিটি কর্পোরেশনের বাঘিয়া নদীরপাড় এলাকায় মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে। বুধবারও তার সন্ধান মেলেনি। 

নিখোঁজ রাজীব মিয়া (১৯) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওয়াল কুমারজানি এলাকার আবুল মিয়ার ছেলে এবং মির্জাপুর সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

রাজীব মিয়ার বন্ধু আমির হামজা সাংবাদিকদের জানান, মির্জাপুর থেকে রাজীবসহ তারা ৪৯ জন মিলে একটি নৌকাযোগে ঢাকার মিরপুর বোটানিক্যাল গার্ডেনে ভ্রমণে যান।

“ফেরার পথে রাত ৯টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের বাঘিয়া  এলাকায় পৌঁছলে নৌকার ছাদ থেকে তুরাগ নদীতে পড়ে ডুবে নিখোঁজ হন রাজীব।”

আমির বলেন, এ সময় তাকে উদ্ধারের জন্য বন্ধুরা বহু চেষ্টার পরেও তার সন্ধান পায়নি। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। খবর পেয়ে রাতে তারাও ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি করে রাজীব মিয়ার সন্ধান পাননি।

পরে বুধবার সকাল ৭টা থেকে দুপুর ১২টা পযন্ত রাজীবের সন্ধানে ফের অভিযান চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। রাত ১০টা পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি বলে আমির জানান।

টঙ্গী ফায়ার সার্ভিসের লিডার (ডুবুরি) সাইফুল ইসলাম বলেন, ঘটনার পর রাতেই নিখোঁজ কলেজছাত্রকে উদ্ধারের চেষ্টা করা হয়। পরে বুধবার সকাল সাতটা থেকে দুপুর ১২টা পযন্ত উদ্ধার অভিযান চালানো হয়।

তুরাগ নদীতে প্রচুর স্রোত থাকায় উদ্ধার অভিযান বিঘ্নিত হয়। রাত ১০টায়ও নিখোঁজ রাজীব মিয়ার কোনো সন্ধান পাওয়া যায়নি বলে জানা গেছে। বলেন তিনি।