মজুদদারি: গাইবান্ধায় ১১১ টন চাল জব্দ

গাইবান্ধার পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলার পাঁচটি গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা দুই সহস্রাধিক বস্তা চাল জব্দ করা হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 10:22 AM
Updated : 24 Sept 2017, 10:22 AM

দুই উপজেলার সীমান্তবর্তী ঢোলভাঙ্গা বাজারের মেসার্স খন্দকার ট্রেডার্সের পাঁচটি গুদামে শনিবার রাতে এ অভিযান চালানো হয় বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আমজাদ হোসেন।

তাছাড়া গুদামে থাকা তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও নগদ ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকাও জব্দ করা হয়।

মেসার্স খন্দকার ট্রেডার্স’ নামে প্রতিষ্ঠানটির মালিক পলাশবাড়ী উপজেলার ঝালিঙ্গি গ্রামের মোজাম্মেল হক খন্দকারের ছেলে মাহফুজার রহমান খন্দকার ফুল মিয়া, হারুনার রশিদ খন্দকার ও মোমিনুল ইসলাম খন্দকার আরিফ মিয়া বলে জানান খাদ্য নিয়ন্ত্রক।

তিনি বলেন, গোপন খবরে শনিবার রাত সাড়ে ১১টার দিকে গাইবান্ধার জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আশিক রেজার নেতৃত্বে ঢোলভাঙ্গা বাজারের সাদুল্লাপুর উপজেলার সীমানায় একটি ও পলাশবাড়ী উপজেলার সীমানায় চারটি গুদামে অভিযান চালানো হয়।

“এ সময় মজুদ করা প্রতিটি ৫০ কেজি ওজনের দুই হাজার ২২৬ বস্তা চাল জব্দ করা হয়। যার ওজন ১১১ মেট্রিক টনের উপরে। মালিক পক্ষ এ মজুদ চালের কোনো বৈধ কাগজপত্রও দেখাতে পারেনি।”

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আশিক রেজা বলেন, চাল ছাড়াও গুদামে থাকা খালি চটের বস্তা ও নগদ টাকাও জব্দ করে সিলগালা করে দেওয়া হয়েছে।

পলাশবাড়ী থানার ওসি মাহমুদুল আলম জানান, এই ঘটনায় পলাশবাড়ী সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসিএলএসডি) আল-আউয়াল বাদী হয়ে খন্দকার ট্রেডার্সের মালিক তিন ভাইয়ের বিরুদ্ধে মামলা করেছেন।

“আসামি গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।”