মিয়ানমারের উস্কানিতে সাড়া দিবে না সরকার: কাদের

মিয়ানমারের উস্কানিতে সাড়া না দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে নির্দেশে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 02:42 PM
Updated : 23 Sept 2017, 02:42 PM

শনিবার নোয়াখালীর কোম্পানিগঞ্জে নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপে একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, সরকার খুব সতর্কভাবে রোহিঙ্গা পরিস্থিতি মোকাবেলা করছে। মিয়ানমার আমাদের আকাশ সীমা লংঘনের ঘটনা ঘটিয়েছে।

“এই অবস্থায় কোনো উস্কানিতে সাড়া না দেওয়ার জন্যে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী ও বিজিবিকে বলে দিয়েছেন প্রধানমন্ত্রী।”

এরপর বিকালে চরজব্বর কলেজ মাঠে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওবায়দুল কাদের বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে প্রধামন্ত্রী শেখ হাসিনার সাহসী উদ্যোগ দেশ বিদেশে প্রশংসিত হয়েছে।

“সারা দুনিয়া জুড়ে তিনি প্রশংসা পাচ্ছেন। দেশের জনগণ এতে খুশি; কেবল খুশি নয় বিএনপি। তারা নালিশ পার্টিতে পরিণত হয়েছে।”

তিনি বলেন, “মানবিক দিক বিবেচনা করে আমরা তাদেরকে আশ্রয় দিয়েছি। জাতিসংঘে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে রোহিঙ্গাদের পক্ষে বিশ্ব জনমত গঠন হচ্ছে। সবাই তার বক্তব্যে প্রশংসা করছে। কেবল নিন্দা করছে বিএনপি।”

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, হাজী সেলিম, মোরর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী প্রমুখ।