মাদক ‘সম্পৃক্ততায়’ কাশিমপুরের ৫ কারারক্ষী বরখাস্ত

মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে গাজীপুরের কাশিমপুরের তিন কারগারের পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 12:26 PM
Updated : 22 Sept 2017, 12:44 PM

এরা হলেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর মুস্তাকিন, কারাগার-২-এর মো. আজিজার রহমান এবং কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মো. রকিবুল, মো. আল-মামুন ও মো. মজনু মিয়া।

বৃহস্পতিবার তাদের বরখাস্ত করা হয় বলে ওই তিন কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে।

কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার কাশিমপুর কারা কমপ্লেক্সের ভেতর কারারক্ষী মুস্তাকিনের বাসায় অভিযান চালিয়ে প্রায় ১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

“মাদক সেবনের সঙ্গে জড়িত থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও করা হয়েছে।”

হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, মাদক সেবনের অভিযোগ ও মাদক সেবনের আলামত পাওয়ায় বৃহস্পতিবার দুপুরে কারারক্ষী মো. রকিবুল, আল-মামুন, ও কারারক্ষী মজনু মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে কারাগারের শহিদুল ইসলাম নামের এক কয়েদির কাছ থেকে ১০০টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

“জিজ্ঞাসাবাদে কারারক্ষী আজিজার রহমান তাকে ওই ইয়াবা ট্যাবলেটগুলো দিয়েছে বলে জানান।

“এরপর কারা কমপ্লেক্সের ভেতর আজিজার রহমানের বাসায় অভিযান চালিয়ে আরও ৬০০ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।”

পরে ৭০০টি ইয়াবা ট্যাবলেট ও আজিজারকে  জয়দেবপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান প্রশান্ত কুমার।

তিনি আরও বলেন, “কারাগারের ভেতর মাদক ব্যবসার অভিযোগে কারারক্ষী আজিজারকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় জয়দেবপুর থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।”

জয়দেবপুর থানার কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের এএসআই মো. হামিদুর রহমান জানান, কাশিমপুর কারাগার-২ এর ভেতর থেকে ৭০০টি পিস ইয়াবা ট্যাবলেটসহ কারারক্ষী আজিজার রহমানকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে কারা কতৃপক্ষ। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে থানায় একটি মাদক মামলা হয়েছে।