ঝিনাইদহে সরকারি সিলযুক্ত চাল জব্দ, আটক ২

ঝিনাইদহ শহরে একটি আড়ত থেকে খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত দুইশ বস্তা চাল জব্দ করেছে র‌্যাব। ওই সময় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2017, 10:03 AM
Updated : 15 Sept 2017, 10:03 AM

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, বৃহস্পতিবার বিকালে চালপট্টির একটি আড়তে এ অভিযান চালানো হয়।

রাতেই র‌্যাব বাদী হয়ে এ ঘটনায় মামলা দায়ের করে বলে জানান ওসি।

আসামিরা হলেন ঝিনাইদহ সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, দোকান মালিক মো. ওলিয়ার রহমান, গোলাম কিবরিয়া, রকিব হোসেন ও টিপু সুলতান।

এদের মধ্যে গোলাম কিবারয়া ও রাকিব হোসেনকে আটক করা হয়েছে।

র‌্যাব ৬-এর ঝিনাইদহ ক্যাম্পের ডিএডি  মো. জহুরুল ইসলামের দায়ের করা মামলার বরাত দিয়ে ওসি এমদাদুল জানান, বৃহস্পতিবার বিকালে র‌্যাবের একটি টহল দল শহরের পায়রা চত্বর এলাকায় নিয়োজিত ছিল।

“তারা গোপন সূত্রে খবর পেয়ে চালপট্টির চালের আড়ত মেসার্স মধু এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত দুইশ বস্তা চাল জব্দ করেন।”

ওসি বলেন, ওই সময় দোকানে উপস্থিত গোলাম কিবারয়া ও রাকিব হোসেন এ চালের বিপরীতে বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

“পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা ঝিনাইদহ সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিনের কাছ থেকে এ চাল কেনা হয়েছে বলে জানান।”

পরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দেওয়া হয়। তিনি এসে চালের আড়ত সিলগালা করে দেন। পুলিশ বিষয়টি তদন্ত শুরু করেছে বলে ওসি জানান। 

ঝিনাইদহ জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. বাবুল হোসেন বলেন, তিনি খবরটি জানার পর একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কোথা থেকে এবং কীভাবে এ চাল দোকানে গেল তা তদন্ত করে দেখা হচ্ছে।

গুদামের চালের মজুতও পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে বলে তিনি জানান।