প্রজন্ম লীগ নেতাকে পিটুনি: কনস্টেবল ক্লোজড, তদন্তে কমিটি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় প্রজন্ম লীগ নেতাকে পিটিয়ে মাথা ফাটানোর ঘটনায় এক কনস্টেবলকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। 

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2017, 12:21 PM
Updated : 10 Sept 2017, 12:21 PM

এছাড়া এ ঘটনা তদন্তে সহকারী পুলিশ সুপার (সার্কেল সি) রেজিনুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার ওসি মজিবুর রহমান জানান, রোববার বিকালে গোবিন্দগঞ্জ থানার পিকআপ ভ্যান চালক কনস্টেবল সাইদুর রহমানকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

থানার একটি গাড়িতে হেলান দিয়ে দাঁড়ানোর কারণে কথা কাটাকাটির জেরে শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জিন্নুরাইন উল্লাসকে মাধর করে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে সাইদুর রহমানের বিরুদ্ধে।

জিন্নুরাইন উল্লাস এখন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।  

মারপিট করার ঘটনায় পুলিশ কন্সস্টেবল (পুলিশ পিকআপের চালক) সাইদুর রহমানকে রবিবার গাইবান্ধা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। 

জিন্নুরাইন উল্লাস গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের ফুলহার গ্রামের আমজাদ আলীর ছেলে ও বঙ্গবন্ধু প্রজন্ম লীগের কেন্দ্রিয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

ওসি মজিবুর রহমান বলেন, “ইতিমধ্যে এক কনস্টেবলকে ক্লোজ করা হয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে যেই জড়িত থাক না কেন, গঠিত  তদন্ত কমিটির তদন্ত সম্পন্ন শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

আহত জিন্নুরাইন অভিযোগ করেন, শনিবার সন্ধ্যার পর নিজ এলাকার জমি সংক্রান্ত একটি দ্বন্দ্বের সমাধানের জন্য স্থানীয়ভাবে সালিশ বৈঠকে যোগ দিতে উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিক মাহমুদ গোলাপের সাথে তিনি থানায় যান।

কিন্তু সালিশ বৈঠক বসতে দেরি হওয়ায় রাত ৮টার দিকে তিনি থানা চত্বরে থাকা পুলিশের পিকআপ ভ্যানে হেলান দিয়ে দাঁড়িয়ে বিশ্রাম নিচ্ছিলেন বলে জানান জিন্নুরাইন।

“এ সময় পিকআপের চালক কনস্টেবল সাইদুর রহমান হটাৎ এসে এ অবস্থা দেখে তাকে বকাবকি শুরু করলে দুজন কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে চালক তাকে তাকে লাঠি দিয়ে মারপিট শুরু করেন। পরে থানার আরও তিনজন পুলিশ সদস্য এসে তার সাথে যোগ দেন।”

গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এ ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছে।