নারায়ণগঞ্জে চারুকলার ছাত্র রাজীবের রিমান্ড নামঞ্জুর

শিশুকে যৌনপীড়নের অভিযোগে দায়ের করা মামলার আসামি নারায়ণগঞ্জ চারুকলার ছাত্র রাজীব কান্তি শীলের রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলগেইটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2017, 04:05 PM
Updated : 29 August 2017, 04:05 PM

নারায়ণগঞ্জের মুখ্য বিচারিক হাকিম মেহেদী হাসান মঙ্গলবার এ আদেশ দেন।

সদর মডেল থানার ওসি শাহীন পারভেজ জানান, মামলার তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বিচারক পাঁচ দিনের মধ্যে জেলগেইটে জিজ্ঞাসাবাদের এ আদেশ দেন।

পাঁচ বছরের এক শিশুকে যৌনপীড়নের অভিযোগে রোববার বিকালে একদল লোক কলেজের ভেতর থেকে দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীবকে ধরে নিয়ে মারধর করে পুলিশে দেয়।

এ ঘটনায় শিশুর মা সদর থানায় মামলা করলে তাকে কারাগারে পাঠানো হয়।

এদিকে রাজীবকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

চারুকলার অধ্যক্ষ সামসুল আলম আজাদ বলেন, “শিশুকে যৌন নিপীড়নের মিথ্যা মামলায় মেধাবী ছাত্র রাজীব কান্তি শীলকে ফাঁসানো হয়েছে।

“মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও যারা চায় না চারুকলা এখানে থাকুক তাদের ইন্ধনে পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলকভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। ষড়যন্ত্রকারীদের বের করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাই।”

চারুকলার গভর্নিং বডির সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেন, “শিশুকে যৌনপীড়নের ঘটনাটি বানোয়াট ও সাজানো বলে প্রশ্ন উঠেছে। কলেজের বিরুদ্ধ পক্ষ এটি করেছে।

“কলেজের শিক্ষকসহ অন্যরা বলছে, যে সময়টিতে ঘটনাটি ঘটে বলে দাবি করা হচ্ছে সে সময় রাজীব সেখানে ছিল না। প্রযুক্তির এ সময়ে এটি প্রমাণ করা কোনো দুরূহ বিষয় না। এ নিয়ে কলেজের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র মানা যাবে না।”