গোপালগঞ্জে ‘ধর্ষণের’ ঘটনা সালিশে মীমাংসার চেষ্টা

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় ‘মামলায় বাধা’ দিয়ে সালিশে মীমাংসার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 11:03 AM
Updated : 22 August 2017, 11:03 AM

উপজেলার শুয়াগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ওই ছাত্রীকে গত ১৫ অগাস্ট ধর্ষণের অভিযোগ ওঠে এলাকার কয়েকজন যুবকের বিরুদ্ধে।

মেয়েটির বাবা বলেন, শুয়াগ্রাম মন্দির থেকে নাম কীর্তন শুনে বাড়ি ফেরার পথে শুয়াগ্রাম ব্রিজের কাছে নির্জন স্থানে নিয়ে গ্রামের খোকন বৈদ্যর ছেলে অনিক বৈদ্য ( ১৯), রামগোবিন্দ বৈদ্যর ছেলে দীপংকার বৈদ্য (২৫), নির্মল বৈদ্যর ছেলে রনি বৈদ্য (১৮) ও তারন বৈদ্যর ছেলে শিমুল বৈদ্য (১৯) তার মেয়েকে ধর্ষণ করে।

“এ ঘটনায় মামলার পদক্ষেপ নিলে ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে নানা ধরনের হুমকি দেওয়া হয়। বিষয়টি নিয়ে শুয়াগ্রামের বৈদ্য বাড়িতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়।”

তিনি বলেন, “সোমবারও শুয়াগ্রামের বৈদ্য বাড়িতে ডাকা সালিশ বৈঠকে ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে মামলা না করার জন্য আমাকে নানা ধরনের হুমকি দেওয়া হয়েছে।”

খোকন বৈদ্য সালিশ বৈঠক বসানোর কথা স্বীকার করে বলেন, “সামাজিকভাবে বিষয়টি আমরা মীমংসা করার উদ্যোগ নিয়েছি। সেখানে ওই ছাত্রীর বাবাকে মামলা না করার জন্য অনুরোধ করা হয়েছে মাত্র। কোনো হুমকি ধামকি দেওয়া হয়নি।”

এ ব্যাপারে কোটালীপাড়া থানার এসআই হাফিজ বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।