গাইবান্ধার চরে ২৮ গরু লুট, বাধা দিতে গিয়ে আহত ৭

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বন্যা কবলিত চরে হামলা চালিয়ে ২৮টি গরু নিয়ে গেছে ডাকাতরা। এ সময় তাদের বাধা দিতে গিয়ে গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত সাতজন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 12:46 PM
Updated : 21 August 2017, 12:46 PM

উপজেলার কাপাসিয়া ইউনিয়নের বন্যা কবলিত তিস্তার দুর্গম চরাঞ্চল বোচাগাড়ী (কাজিয়ারচর) গ্রামে রোববার মধ্য রাতে এ ঘটনা ঘটে বলে জানান সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান।

এদের মধ্যে গুলিবিদ্ধ বোচাগাড়ী (কাজিয়ারচর) গ্রামের আজাহার আলী মণ্ডল (৪৮), তার ছেলে বিশা মণ্ডল (২০) ও হাতেম আলী মণ্ডলের ছেলে রহমত আলী মণ্ডলকে (৩৭) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং জামাল উদ্দিনের ছেলে আশরাফুল ইসলামকে (১৪) গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আহত কাপাসিয়া গ্রামের সিরাজুল ইসলাম (৪০), সিদ্দিক হোসেন (৩০) ও আনারুল ইসলামকে (২৮) স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে সোমবার অভিযান চালিয়ে পুলিশ ডাকাতি হওয়া ১৯টি গরু উদ্ধার ও সাইদুর (৩০) নামে এক ডাকাতকে আটক করেছে।

কাপাসিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জালাল উদ্দিন সরকার জানান, গভীর রাতে শ্যালো ইঞ্জিল চালিত দুইটি নৌকা নিয়ে প্রায় ২৫/৩০ জন ডাকাত চরে এসে আব্দুস সামাদ, রহিম বাদশা, বিলাত মণ্ডল, ছকমল ও আব্দুস কুদ্দুস মণ্ডলের গোয়াল ঘর থেকে ২৮টি গরু নৌকায় তুলে নেয়।

“এ সময় গরুর মালিকদের চিৎকারে বোচাগাড়ী (কাজিয়ারচর) ও কাপাসিয়া এলাকার লোকজন নৌকা নিয়ে ডাকাত দলকে ঘিরে ফেললে তারা বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে গরুসহ নৌকা নিয়ে চলে যায়।”

ওসি আতিয়ার বলেন, পুলিশ সোমবার সারাদিন অভিযান চালিয়ে জামালপুরের বাহাদুরবাদ এলাকা থেকে ডাকাতি হওয়া ১৯টি গরু উদ্ধার ও এক ডাকাতকে আটক করেছে।

বাকী গরু উদ্ধার ও ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।